Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ জানুয়ারি, ২০১৯ ০১:৫৫

ফরিদপুরে অতিরিক্ত ফি নেওয়ায় বিক্ষোভ

অভিযোগ করেও প্রতিকার মিলছে না

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে অতিরিক্ত ফি নেওয়ায় বিক্ষোভ

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণে এবং বিভিন্ন শ্রেণিতে নতুন ভর্তির জন্য অতিরিক্ত ফি নেওয়ার প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে। গতকাল দুপুরে স্কুলের কয়েকশ শিক্ষার্থী সদরপুর উপজেলা চত্বরে বিক্ষোভ সমাবেশ করে। পরে তারা সদরপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার পূরবী গোলদার অতিরিক্ত ফি না নেওয়ার বিষয়টি তদন্তসাপেক্ষে কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ২০১৯ সালের এসএসসিতে ফরম পূরণে বোর্ড ফি থেকে অতিরিক্ত ১৫০০ টাকা ও নতুন শ্রেণিতে ভর্তির জন্য প্রধান শিক্ষকের নির্দেশে প্রতি ছাত্রছাত্রীর কাছ থেকে ১৫০০ থেকে ২ হাজার টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। এ বিষয়ে তারা প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি।

প্রধান শিক্ষক ছাত্রদের বলেছেন, ম্যানেজিং কমিটি কর্তৃক নির্ধারণ করার কারণেই তারা অতিরিক্ত অর্থ নিয়েছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জাফর মিয়া জানান, বোর্ড ফি ছাড়া অতিরিক্ত কোনো ফি আদায় করা হয়নি। ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক কাজ করা হয়েছে।


আপনার মন্তব্য