শিরোনাম
প্রকাশ : সোমবার, ৩০ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৯ মার্চ, ২০২০ ২৩:৪১

হতদরিদ্রদের খাদ্য সহায়তা অব্যাহত

প্রতিদিন ডেস্ক

হতদরিদ্রদের খাদ্য সহায়তা অব্যাহত

করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশে চলছে ১০ দিনের সাধারণ ছুটি। বন্ধ রয়েছে অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান এবং জরুরি সেবা ছাড়া সব ধরনের পরিবহন ব্যবস্থা। এ অবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। তাদের জন্য সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে খাবার সহায়তা। গতকাল তৃতীয় দিনের মতো জেলা-উপজেলায় হতদরিদ্রদের মধ্যে স্থানীয় প্রসাশন খাদ্যসমগ্রী বিতরণ করেছে। পাশাপাশি বিভিন্ন স্থানে ব্যক্তি উদ্যোগে দেওয়া হচ্ছে সহায়তা। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর-

রাঙামাটি : পৌরসভা এলাকায় দরিদ্র জনগোষ্ঠির মধ্যে ত্রাণ সহায়তা বিতরণ করেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এ সময় জামাল উদ্দীন, জাবেদ উদ্দীন উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ : বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, আলু, পিয়াজ, তিল, লবন, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিচ্ছে জেলা ছাত্রলীগ। এ সময় সার্বিক সহযোগিতা করেন সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আসিফ হোসেন ডন।

গোপালগঞ্জ : জেলা প্রশাসকের কাছে ২০০ প্যাকেট খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ববি মিতুর হাতে এ সব খাদ্য সামগ্রী তুলে দেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতা বাবুল আক্তার বাবলা।

নারায়ণগঞ্জ : ভাসমান ছিন্নমূল মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ কর্মসূচিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসনমান পত্নী জেলা মহিলা সংস্থা চেয়ারম্যান সালমা ওসমান লিপি। এ বিষয়ে উদ্যোক্তা ব্যবসায়ী আনোয়ার হোসেন জানান, এমপি পতœীসহ বিভিন্ন মানুষ আমাদের আর্থিক অনুদানসহ চাল ডাল দিচ্ছেন। আমরা রান্না করা খাবার বিতরণ করছি।

হবিগঞ্জ : দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী তুলে দেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল। তিনি জানান, সরকারের বিশেষ বরাদ্দ থেকে নবীগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়ন ও রপৗরসভার ১৪০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

চাঁদপুর : জেলা শহরের নতুনবাজার এলাকায় দরিদ্র লোকজনের মধ্যে শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের এমপি ডা. দীপু মনি এবং কুইক রেসপন্স ডিউরিং ক্রাইসিস (কিউআরসি) নামের সেবামূলক সংগঠনের পক্ষ থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দেয়ওা হয়। বরিশাল : সরকারি-বেসরকারি উদ্যোগে ২৫০ রিকশাচালক ও দিনমজুরের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ত্রান মন্ত্রণালয়ের দেয়া খাদ্য সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

রাজবাড়ী : বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের ৫০০ অসহায় মানুষের মধ্যে চাল, আলু, তেল, লবণ, সাবান বিতরণ করেন রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুল হাকিম। একই সময়ে সদর উপজেলার গোল্ডেশিয়া জুট মিলের সহগ্রাধিক শ্রমিকের মধ্যে খাবার সামগ্রী বিতরণ করেছে মিল কর্তৃপক্ষ।

বাগেরহাট : কর্মহীন হতদরিদ্র পরিবারের মধ্যে ত্রাণ বিতারণ শুরু করেছে জেলা ও উপজেলা প্রশাসন। জেলা প্রশাসক মামুনুর রশীদ সদরের সুগন্ধি ও কচুয়া উপজেলায় দরিদ্র পরিবারের মধ্যে গতকাল এ সরকারি হসয়তা প্রদান করেন।

জামালপুর : জেলার গ্রামে গ্রামে গিয়ে নিম্ন আয়ের মানুষ খুজে বের করে খাদ্য সহায়তা দিচ্ছেন জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন। শরিফপুর ইউনিয়নের ৭০টি পরিবারের মধ্যে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেন।

ঝালকাঠি : রাজাপুর উপজেলার বিভিন্ন গ্রামের ৭৫ পরিবারের মধ্যে নিজ উদ্যোগে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তিবরণ করেছেন দক্ষিণ তারাবুনিয়া গ্রামের কলেজ ছাত্রী নুপুর আক্তার।

বাঞ্ছারামপুর : ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুরে খেটে খাওয়া মানুষের পাশে দাড়াল শিশু মাষ্টার ফাইন্ডেশন। ফরদাবাদ ইউনিয়নের ৫টি ওয়ার্ডের ৮০০ শতাধিক পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, আলু, লবণ ও মাস্ক বিতরণ করে সংগঠনটি।

লালমাই : কুমিল্লার লালমাই উপজেলার বাগমারায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল হক আমিন নিজ অর্থায়নে অসহায় মানুষের মাঝে চাল, ডাল, তেল, সাবান আলুসহ খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর