শিরোনাম
প্রকাশ : শনিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৯ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৫৯

শেখ হাসিনা নারী উন্নয়ন ও ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন

------- এনামুল হক শামীম

শরীয়তপুর প্রতিনিধি

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী উন্নয়ন ও ক্ষমতায়নে আইন প্রণয়ন ও কর্মক্ষেত্র এবং রাজনীতিতে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছেন। গতকাল বিকালে শরীয়তপুরের সখিপুরে হাজী শরীয়তউল্যাহ বিশ্ববিদ্যালয় কলেজ হলরুমে সখিপুর থানা যুবলীগ আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই একটি যুগোপযোগী জাতীয় নারীনীতি প্রণয়ন করা হয়েছে। তাঁর আমলেই সর্বক্ষেত্রে সন্তানের পরিচয় ও নিবন্ধনে বাবার নামের পাশাপাশি মায়ের নামও যুক্ত করা হয়েছে। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীসহ সামরিক বাহিনীতে নারীদের নিয়োগ সময় ব্যাপকভাবে সম্প্রসারিত হয়েছে। এনামুল হক শামীম বলেন, নারী উন্নয়ন, ক্ষমতায়ন ও নারীর অধিকার প্রতিষ্ঠায় নেওয়া পদক্ষেপ ও তা বাস্তবায়নের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন আন্তর্জাতিক পদকে ভূষিত হয়েছেন। সখিপুর থানা যুবলীগের আহ্বায়ক সোনিয়া নাছির এতে সভাপতিত্ব করেন।

 ও যুগ্ম আহ্বায়ক তানজিলা তিষার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহসভাপতি কহিনুর সুলতানা দোলা, যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সেলিনা রহমান, জেলার আহ্বায়ক ফাতেমা আক্তার শিল্পী, যুগ্ম আহ্বায়ক আকলিমা খাতুন বাবলী ও শাহিনা আক্তার।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর