শনিবার, ২৩ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

নৌকার বিরুদ্ধে প্রার্থী হলেই আওয়ামী লীগের দরজা বন্ধ : মির্জা আজম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের দলীয় মনোনয়নের মাধ্যমে নৌকার প্রতীক দিয়েছেন। সেসব প্রার্থীকে নির্বাচনে জয়ী করতে দলের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যদি দলের কেউ নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন, তাহলে তিনি দলের যত বড় নেতাই হোন না কেন আজীবনের জন্য আওয়ামী লীগের রাজনীতির দরজা বন্ধ হয়ে যাবে। গতকাল দুপুরে সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। মির্জা আজম আরও বলেন, শুধু বিদ্রোহী প্রার্থীই নয়। যারা বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করবেন তাদের জন্যও আওয়ামী লীগের দরজা বন্ধ হয়ে যাবে। কারণ নৌকা প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়া মানে শেখ হাসিনার বিরুদ্ধে বিদ্রোহী হওয়া। তার সঙ্গে বিশ্বাস ঘাতকতা করা।   

তাই দলের বিরুদ্ধে প্রার্থী হওয়ার আগে ভবিষ্যতের কথা চিন্তা করে বিদ্রোহী হতে হবে। এ ব্যাপারে কাউকেই ন্যূনতম ছাড় দেওয়া হবে না। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. আবদুল মান্নানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা মির্জা সাখাওয়াতুল আলম মনি, জিএস মিজান, সালেহ শফিক গেন্দা, বিজন কুমার চন্দ, ছানোয়ার হোসেন ছানু প্রমুখ।

-জামালপুর প্রতিনিধি

 

ফেনীতে পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে চালকসহ নিহত

ফেনীতে পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে চালকসহ তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া ব্রাহ্মণবাড়িয়া, গাজীপুরের শ্রীপুরে সড়কে প্রাণ গেছে এক কলেজশিক্ষক ও দুই শিশুর। প্রতিনিধিদের পাঠানো খবর- ফেনী : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মুহুরীগঞ্জে পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে তিনজন নিহত হয়েছেন। মুহুরীগঞ্জের বোগদাদিয়া কমিউনিটি সেন্টারের সামনে গতকাল এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলেই গাড়ির চালকসহ তিনজন মারা যান। ব্রাহ্মণবাড়িয়া : কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বৃহস্পতিবার রাতে সড়ক দুর্ঘটনায় অটোযাত্রী শিক্ষক ও এক শিশুর মৃত্যু হয়েছে। শ্রীপুর : গাজীপুরের শ্রীপুরের মাওনা-শ্রীপুর আঞ্চলিক সড়কের মক্কা মদিনা এলাকায় গতকাল সকালে কাভার্ডভ্যান চাপায় এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত মোহাম্মদ আলী (৮) কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার হাজীপুর এলাকার ফজলুল হকের ছেলে।

-প্রতিদিন ডেস্ক

 

বিদ্রোহী প্রার্থীর অফিসে হামলা, আহত

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার খাউলিয়া ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবদুল হাই খানের নির্বাচনী অফিসে হামলায় কমপক্ষে সাতজনকে পিটিয়ে আহত করা হয়েছে। এ সময়ে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী অফিসের চেয়ার, টেবিল ভাঙচুর করে। অফিসে থাকা টেলিভিশন ও মাইক লুট করে নিয়ে গেছে। বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই খান এমনই অভিযোগ করে বলেন, চেয়ারম্যান বাজার এলাকায় নৌকা প্রতীকের প্রার্থী মাস্টার সাইদুর রহমানের পথসভা শেষে তার কর্মীরা পরিকল্পিতভাবে এই হামলা, ভাঙচুর লুটপাট চালিয়েছে। নৌকার প্রার্থী সাইদুর রহমান পাল্টা অভিযোগ করে বলেন, চশমা প্রতীকের কর্মীরা নৌকার কর্মীদের ওপর হামলা করেছে।

মোরেলগঞ্জ থানার ওসি মো. ইকবাল বাহার চৌধুরী জানান, খবর পেয়ে রাত সাড়ে ৮টার দিকে সহকারি কমিশনার (ভূমি) মো. আলী হাসানসহ আমি ঘটনাস্থল পরিদর্শন করে অফিস ভাঙচুরের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুজনিত কারণে এ ইউনিয়নের নির্বাচন স্থগিত ছিল। পরবর্তীতে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ নভেম্বর খাউলিয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

-বাগেরহাট প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর