মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

দুই দল পরিবহন শ্রমিকের সংঘর্ষে আহত ১০

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দল পরিবহন শ্রমিকের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। শহরের গাইটাল আন্তজেলা বাস টার্মিনালে গতকাল বিকালে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১১ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছোড়ে।

স্থানীয় সূত্র জানায়, গতকাল বিকালে জেলা মোটরযান শ্রমিক ইউনিয়ন সভাপতি কায়সার আহমেদ কাইয়ুম ও জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সদস্য শফিকুল ইসলাম মানিক যাতায়াত পরিবহনের কাউন্টারে গিয়ে তাদের গাড়ি বন্ধ রাখতে বলেন। এ সময় যাতায়াত পরিবহনের পরিচালক আবদুল্লাহ আল মামুন, শ্রমিক কাঞ্চন ও বাবু গাড়ি বন্ধ রাখার কারণ জানতে চাইলে কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এতে জেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের সভাপতি কায়সার আহমেদ কাইয়ুম ও যাতায়াত পরিবহনের পরিচালূক আবদুল্লাহ আল মামুনসহ ১০ জন আহত হয়েছেন। ঘটনার পর কিশোরগঞ্জ থেকে সব রুটের বাস বন্ধ করে দেওয়া হয়। সন্ধ্যার দিকে পুনরায় চলাচল শুরু হয়। জেলা মোটরযান শ্রমিক ইউনিয়ন সভাপতি কায়সার আহমেদ কাইয়ুম বলেন, যাতায়াত পরিবহনের চেয়ারম্যান মানিক সরকারের কাছে সাধারণ মালিকরা ১৫ লাখ টাকা পাবেন। এ টাকা পরিশোধ না করা পর্যন্ত তাদের গাড়ি চালানো বন্ধ থাকবে। যাতায়াত পরিবহনের পরিচালক আবদুল্লাহ আল মামুন জানান, তাদের ৫০টি বাস ১৮ দিন ধরে বন্ধ। শফিকুল ইসলাম মানিক ৫ লাখ টাকা চাঁদা দাবি করেছিলের। চাঁদা না দিলে একটি গাড়িও চলতে দেবেন না বলে হুমকি দেন।

কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন মানিক বলেন, যাতায়াতের চেয়ারম্যান মানিক সরকারের কাছে পাওনা টাকা না দেওয়ায় মালিক-শ্রমিক যৌথ সিদ্ধান্তে তাদের বাস বন্ধ করা হয়েছে। এ সময় শ্রমিক ইউনিয়ন সভাপতির ওপর যাতায়াতের লোকজন হামলা চালায়। অতিরিক্ত পুলিশ সুপার আল-আমিন হোসাইন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও ফাঁকা রাবার বুলেট ছোড়ে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

 

সর্বশেষ খবর