১১ সেপ্টেম্বর, ২০১৭ ২১:৫১

বগুড়া সরকারি শাহ সুলতান কলেজ অধ্যক্ষের কক্ষ ভাংচুর করল ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

বগুড়া সরকারি শাহ সুলতান কলেজ অধ্যক্ষের কক্ষ ভাংচুর করল ছাত্রলীগ

বগুড়ার সরকারি শাহ সুলতান কলেজের অধ্যক্ষের অফিস কক্ষ ভাংচুর করেছে ছাত্রলীগ নেতাকর্মী। উচ্চ মাধ্যমিকের প্রাক নির্বাচনী পরীক্ষায় নকল করতে বাধা দেয়ার ঘটনায় ছাত্র কর্তৃক কলেজ শিক্ষিকাকে লাঞ্চিত করা হয়। এ ঘটনার পর আবারো নকল করার অপরাধে ওই ছাত্রকে পরীক্ষা থেকে বহিষ্কারের পরই কলেজ ছাত্রলীগের নেতাকর্মী অধ্যক্ষের কক্ষ ভাংচুর করে।

জানা যায়, গত ২৬ আগস্ট এইচএসসির প্রাক নির্বাচনী পরীক্ষায় নকলের করার অভিযোগে একজন শিক্ষিকা এইচএসসি পরীক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী জোবায়ের হাসানের খাতা কেড়ে নেয়। খাতা কেড়ে নিলে ছাত্রলীগ কর্মী জোবায়ের ওই শিক্ষিকাকে লাঞ্চিত করে। এরপর সোমবার পরীক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী জোবায়ের হাসান আবারো অসৎ উপায় অবলম্বন করলে পরীক্ষার হল থেকে তাকে বহিষ্কার করা হয়। এ ঘটনায় সোমবার দুপুর ২টায় কলেজ ছাত্রলীগ সভাপতি বিশ্বজিৎ সাহা সহ একদল ছাত্রলীগ নেতাকর্মী অধ্যক্ষ রুমে প্রবেশ করে টেবিল চেয়ার, টেবিলের গ্লাস ভাংচুর করে চলে যায়। ভাংচুরকালে ছাত্রলীগের নেতাকর্মীরা অধ্যক্ষকে লাঞ্ছিত করে। এসময় অন্যান্য শিক্ষকরা ছাত্রলীগ নেতাকর্মীদের রোষানল থেকে অধ্যক্ষকে উদ্ধার করে। পরে কলেজ স্টফ কাউন্সিলের মিটিং শেষে বিশ্বজিৎ সাহা, শাওনসহ কয়েকজনকে অভিযুক্ত করে একটি অভিযোগ নামা লিখে থানায় জমা দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।
সরকারী শাহসুলতান কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি বিশ্বজিৎ সাহা বলেন, “অধ্যক্ষ নিয়ম বহির্ভূত ভাবে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে আইসিটি ল্যাবের জন্য ৩’শ টাকা করে নিচ্ছেন। আমরা এই অনিয়মের প্রতিবাদ করেছি।”
সরকারী শাহসুলতান কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: এজাজুল হক জানান, শিক্ষিকাকে লাঞ্চিত ও পরীক্ষা হরে অসৎ উপায় অবলম্বনের দায়ে জোবায়ের হাসানকে বহিষ্কারের পরপরই ছাত্রলীগের নেতাকর্মীরা কক্ষে এসে অশালীন আচরণ করে। একপর্যায়ে তারা অফিসের আসবাবপত্র ভাংচুর করে।” আইসিটি ল্যাবের ফি বিষয়ে তিনি বলেন, ‘কলেজের রশিদের মাধ্যমে এই টাকা নেয়া হচ্ছে। এখানে অনিয়মের কোন প্রশ্নই আসেনা।’
বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুল রাজ্জাক তিতাস জানান, ছাত্রলীগের কেউ এঘটনার সাথে জড়িত না। যদি কেউ থাকে তাহলে সে বিষয়ে প্রমাণ হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর