২২ এপ্রিল, ২০১৯ ১৪:০৯

বাগাতিপাড়ায় যৌন নিপীড়নের অভিযোগে আটক শিক্ষক সাময়িক বরখাস্ত

নাটোর প্রতিনিধি

বাগাতিপাড়ায় যৌন নিপীড়নের অভিযোগে আটক শিক্ষক সাময়িক বরখাস্ত

নাটোরের বাগাতিপাড়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগে আটক সহকারী শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এবং ঘটনার তদন্তে ৩ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়েছে। 

এদিকে, আটক শিক্ষকের শাস্তির দাবিতে মানব বন্ধন কর্মসূচি পুলিশের পরামর্শে বন্ধ রাখেন স্থানীয় ও শিক্ষার্থীরা। গতকাল রবিবার ২২ ধারায় ছাত্রীর জবান ন্দি রেকর্ড করেছে আদালত এবং আটককৃতকে নাটোর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, নাটোরের বাগাতিপাড়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগে আটক সহকারী শিক্ষককে সাময়িক বরখাস্ত ও এ ঘটনার তদন্ত প্রতিবেদন তিন দিনের মধ্যে জমা দিতে ৩ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটি।

রবিবার দুপুরে সহকারী জেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমান গফুরাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয় পরিদর্শনে এসে এ নির্দেশনা দিলে জরুরি মিটিং ডেকে এসব সিদ্ধান্ত নেন কমিটি। এদিকে, রবিবার সকালে বিদ্যালয়ের সামনে আটক শিক্ষকের শাস্তির দাবিতে মানব বন্ধন করতে চাইলে আইন শৃংখলা স্বাভাবিক রাখতে পুলিশের পরামর্শে স্থানীয় ও শিক্ষার্থীরা কর্মসূচি বন্ধ রাখে। 

২২ ধারায় ছাত্রীর জবানবন্দি রেকর্ড করেছে আদালত এবং আটককৃতকে নাটোর জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ পিপিএম।

উল্লেখ্য, গত শনিবার দুপুরে বিদুৎ না থাকায় স্কুল সংলগ্ন আম বাগানে ক্লাশ নিতে চাইলে ৬ষ্ঠ  শ্রেণীর সকল শিক্ষার্থীরা কক্ষ থেকে বের হয়। তখন শিক্ষকের নির্দেশে ওই কক্ষ থেকে চেয়ার আনতে যায় ওই ছাত্রী। এমন সময় সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ ছাত্রীর জোর করে হাত  ধরে শ্রেণী কক্ষের মধ্যে শরিরের বিভিন্ন স্থানে হাত দিয়ে শরিরের সংবেদনশিল অঙ্গে স্পর্শ করে  যৌন নিপিড়ন করে। পরে বিষয়টি ছাত্রী তার বাবাকে ঘটনাটি খুলে বলে এবং স্থানীয়দের  সহযোগীতায় পুলিশকে খবর দিলে পুলিশ গফুরাবাদ বাজার থেকে সহকারী শিক্ষক আবুল কালাম আজাদকে আটক করে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর