২৫ মে, ২০১৯ ১৬:৫৬

বাগেরহাটে টর্নেডোর তাণ্ডবে অর্ধশতাধিক বাড়িঘর বিধ্বস্ত

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে টর্নেডোর তাণ্ডবে অর্ধশতাধিক বাড়িঘর বিধ্বস্ত

বাগেরহাটে টর্নেডোর তাণ্ডবে অর্ধশতাধিক বাড়িঘর বিধ্বস্তসহ শতাধিক গাছপালা উপড়ে গেছে। 

শনিবার ভোরে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ও ডেমা ইউানয়নে উপর দিয়ে বয়ে যায় এ টর্নেডোর তাণ্ডব। 

শনিবার সকালে কাড়াপাড়া ও ডেমা ইউনিয়নে গিয়ে দেখা যায়, টর্নেডোর তাণ্ডবে কাড়াপাড়া দক্ষিণপাড়া, পূর্বপাড়া, পশ্চিমপাড়া, মির্জাপুর, গুজিহাটি ও পিসি ডেমা এলাকায় প্রায় ৫০টি কাাঁচা ও আধাপাকা বাড়িঘর ঘূর্ণিঝড়ের তাণ্ডবে বিধস্থ হয়েছে। এসময় এসব এলাকার শতাধিক গাছপালা উপড়ে যায়। 

কাড়াপাড়া ইউপি সদস্য মো. দিদারুল আলম বলেন, কাড়াপাড়া পশ্চিম মালোপাড়া থেকে টর্নেডো শুরু হয়ে ডেমা ইউনিয়নের উপর দিয়ে বয়ে যায়। টর্নেডোর তাণ্ডবে এলাকার প্রায় ৩০টি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে ও বেশকিছু গাছপাড়া উপড়ে পড়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সহয়তা করা হবে বলে তিনি জানান। 

কাড়াপাড়া গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত জেলা তথ্য কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন বলেন, ফজরের নামাজ শেষে বাড়ি ফিরলে হঠাৎ টর্নেডোর শুরু হয়। এতে দক্ষিণপাড়ার বেশ কিছু বাড়িঘর ও গাছপালা ভেঙ্গে পড়েছে। আমরা গ্রামবাসীরা নিজ নিজ উদ্যোগে ক্ষতিগ্রস্তদের সহয়তা করার চেষ্টা করছি। 

ডেমা ইউনিয়নের গুজিহাটি এলাকার বাসিন্দা আসিন শেখ বলেন, টর্নেডোর তাণ্ডবে আমার ঘরের টিনের ছাদ উড়ে গেছে। এছাড়া বাড়ির আশপাশের গাছপালা বিধ্বস্ত হয়েছে। বর্তমানে আমার পরিবার খোলা আকাশের নিচে রয়েছে।
 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর