১৮ জুন, ২০১৯ ১৩:২৫

রায়পুরে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

রায়পুরে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে

লক্ষ্মীপুরে রায়পুর উপজেলায় প্রচন্ড গরমে ভাইরাস ইনফেকশনের কারনে ডায়রিয়া রোগের প্রকোপ বেড়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা আবহাওয়া পরিবর্তন ও প্রচন্ড গরমে ভাইরাস ইনফেকশনে ডায়রিয়া রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে বলে জানান কর্তব্যরত চিকিৎসকেরা। এদিকে চিকিৎসক সংকটের কারণে পর্যাপ্ত সেবা পাচ্ছে না বলে অভিযোগ রোগী ও স্বজনদের। 

জরুরি বিভাগের তথ্যমতে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা। গত এক সপ্তাহে এখানে চিকিৎসা নিয়েছেন প্রায় দুই শতাধিক রোগী। যার অধিকাংশই শিশু ও বৃদ্ধ। হাসপাতালের বহির্বিভাগে ডায়রিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন দেড় শতাধিক রোগী। আন্তঃবিভাগে চিকিৎসা নেওয়ার জন্য ভর্তি হয়েছেন প্রায় অর্ধশতাধিক রোগী। প্রতিদিন ডায়রিয়া আক্রান্ত রোগীর চাপ বাড়ায় সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক, নার্স ও আয়াদের। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জাকির হোসেন বলেন, গরমে ও আবহাওয়া পরিবর্তনের দরুণ ডায়রিয়ার প্রকোপ বাড়ছে। ডায়রিয়া আক্রান্ত রোগীদের সেবা দিতে হাসপাতালের চিকিৎসকদের নির্দেশ দেওয়া হয়েছে। তবে চিকিৎসক সংকটের কারণে সেবাদানে কিছুটা ব্যাঘাত হচ্ছে বলেও তিনি জানান।     

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর