১৯ জুন, ২০১৯ ১৫:৫৭

বগুড়ায় নির্বাচনী সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

বগুড়ায় নির্বাচনী সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

বগুড়া-৬ (সদর) আসনে নির্বাচনী প্রচারণার সময় বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার বগুড়া সদর থানায় মামলা দুটি পৃথকভাবে রেকর্ড করা হয়েছে। বিএনপি’র প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজের পক্ষে মো. আব্দুর রহিম এবং স্বতন্ত্র প্রার্থী মিনহাজ মণ্ডলের পক্ষে মো. শামছুল হক বাদী হয়ে সোমবার রাতে বগুড়া সদর থানায় অভিযোগ করলে মঙ্গলবার তা মামলা হিসেবে রেকর্ড করা হয়। 

বিএনপি’র প্রার্থীর পক্ষে দায়ের করা অভিযোগে ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে দায়ের করা অভিযোগে ১০ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা আসামি করা হয়। বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস এম বদিউজ্জামান জানান, নির্বাচনী সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ থানায় পাল্টা-পাল্টি মামলা দায়ের করেছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। 

বগুড়া সদর থানা সূত্রে জানা যায়, গত ১৭ জুন দুপুরে বগুড়া-৬ সদর আসনের উপ-নির্বাচনে সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া গ্রামে বিএনপির নির্বাচনী কার্যালয় দখল করে স্বতন্ত্র প্রার্থী মিসহাজ মণ্ডলের নির্বাচনী কার্যালয় হিসেবে ব্যবহার করাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। স্বতন্ত্র প্রার্থী মিনহাজ মণ্ডল বগুড়া-৬ সদর আসনে উপ-নির্বাচনে প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা পাঁচবাড়িয়া বাজারে অবস্থিত বিএনপির নির্বাচনী কার্যালয় দখল করে মালয়েশিয়া প্রবাসী মিনহাজ মণ্ডলের আপেল মার্কার নির্বাচনী কার্যালয় হিসেবে ব্যবহার করে আসছে। সোমবার দুপুরে ধানের শীষের প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগে যান। এ সময় ধানের শীষের নির্বাচনী কার্যালয়ে আপেল প্রতীকের কার্যালয় হিসেবে দেখতে পেয়ে সিরাজের কর্মী-সমর্থকরা প্রশ্ন তুললে তাদের মাঝে বাক-বিতণ্ডতার এক পর্যায়ে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের ৫ জন আহত হয়। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর