১৯ জুন, ২০১৯ ১৫:৫৭

ধুনটে দুই কোটি টাকা বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে ২০০ সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ধুনটে দুই কোটি টাকা বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে ২০০ সংযোগ বিচ্ছিন্ন

বগুড়ার ধুনট উপজেলায় বকেয়া বিল পরিশোধ না করার অভিযোগে পল্লী বিদ্যুতের প্রায় ২০০টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বুধবার বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে এসব সংযোগ বিচ্ছিন্ন করেছেন পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের কর্মকর্তা। 

পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, ধুনট উপজেলায় পল্লী বিদ্যুতের আবাসিক ও বাণিজ্যিক প্রায় ৫৮ হাজার গ্রাহক রয়েছে। এসব গ্রাহকের কাছে প্রায় ২ কোটি ৫০ লাখ টাকা বকেয়া রয়েছে। বার বার তাগিদ দেওয়ার পরও গ্রাহকেরা বিদ্যুৎ বিল পরিশোধ করছে না। ফলে ৯ জুন থেকে বকেয়া বিল আদায়ের জন্য মাঠে নামে পল্লী বিদ্যুতের কর্মকর্তা ও কর্মচারীরা। উপজেলার বিভিন্ন গ্রাম থেকে প্রায় ৬০ লাখ টাকা আদায় করেছে। বর্তমানে আরও প্রায় দুই কোটি টাকার বকেয়া রয়েছে।
  
তবে যে সকল গ্রাহক বিল পরিশোধে ব্যর্থ হয়েছে তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সেই হিসাব অনুযায়ী বুধবার বিকেল পর্যন্ত প্রায় ২০০টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত বকেয়া বিল আদায়ের প্রক্রিয়া চলমান থাকবে।

এদিকে, খোঁজ নিয়ে জানা গেছে, বিদ্যুৎ বিচ্ছিন্ন করায় ওই সব গ্রাহকেরা চরম দুর্ভোগে পড়েছে। বিদ্যুৎচালিত কারখানার মালিক শ্রমিকেরা পথে বসার উপক্রম হয়েছে। বিদ্যুৎবিহীন বাসা বাড়িতে ভুতড়ে পরিবেশ বিরাজ করছে। শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি হচ্ছে। ভ্যাপসা গরমে জীবন অতিষ্ট হয়ে উঠেছে। বয়েকা বিল পরিশোধ করেও পুণঃসংযোগ পেতে হয়রানির শিকার হচ্ছে অনেক গ্রাহক। 

ধনুট উপজেলা সদরে কুঠিবাড়ি গ্রামের ব্যবসায়ী গুপিনাথ কর্মকার জানান, গত ছয় মাসে তার প্রায় সাড়ে ১১ হাজার টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। সময় মত বিল পরিশোধ না করায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে। বকেয়া বিল পরিশোধ করে পুণরায় সংযোগ নেওয়ার কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

বগুড়ার ধুনট পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিসের এজিএম বিজয় কুন্ডু জানান, অনেক গ্রাহক বিদ্যুৎ ব্যবহার করলেও নিয়মিত বিল পরিশোধ করেন না। জুন মাসের মধ্যে বিল পরিশোধের জন্য বার বার তাগিদ দেওয়ার পরেও বিল পরিশোধ করেনি। এ কারণে ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে।

বিডি-প্রতিদিন/১৯ জুন, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর