Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০১৯ ১৭:১৮

খুলে দেওয়া হয়েছে ঢাকা-সিলেট মহাসড়কের ক্ষতিগ্রস্থ সেতু

স্বাভাবিক হচ্ছে সড়ক যোগাযোগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

খুলে দেওয়া হয়েছে ঢাকা-সিলেট মহাসড়কের ক্ষতিগ্রস্থ সেতু

ঢাক-সিলেটসহ সারাদেশের সাথে আবারো সড়ক যোগাযোগ স্বাভাবিক হতে শুরু করেছে। ঢাকা-সিলেট, কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর এলাকায় ক্ষতিগ্রস্ত তিতাস সেতু দিয়ে স্বাভাবিক হচ্ছে যানবাহন চলাচল। সোমবার সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচলের জন্য সেতুটি খুলে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপদ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শামী আল মামুন। 

সীমিত আকারে সেতুর দুই পাশে আটকে থাকা ট্রাকগুলো সকাল থেকে সেতু পারাপার হচ্ছে বলে জানা গেছে। সোমবার দুপুরে সওজের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন জানান, শাহবাজপুর সেতুতে নতুন বেইলি সেতু স্থাপনের কাজ শেষ হওয়ায় সেতুটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। সকাল ৮টা থেকে পুরোদমে যানবাহন চলাচল শুরু হয়েছে। দীর্ঘ ৭ দিন বন্ধ থাকার পর সোমবার সেতুটির উত্তর প্রান্তে স্থাপিত ২টি বেইলী ব্রিজই যানবাহন চলাচলের জন্যে পুরোপুরি খুলে দেওয়া হল। 

তবে রবিবার রাত থেকেই এক পাশের বেইলী সেতু ভারী যানবাহন চলাচলের জন্যে খুলে দেওয়া হয় বলে জানা গেছে। এদিকে সেতু খুলে দেয়ার পর শতশত যানবাহন বিশেষ করে ট্রাক সেতু পার হয়ে বিভিন্ন গন্তব্যে যাচ্ছে। তবে এতে নতুন করে যানজটেরও সৃষ্টি হয়েছে। 

নির্ধারিত বিকল্প পথে চলতে না পেরে বিভিন্ন লাক্সারী বাস সার্ভিস তাদের গাড়ি চলাচল বন্ধ রাখে। ফলে মহাসড়কে সোমবার দুপুর পর্যন্ত তেমন বাসের দেখা মিলেনি। 

সড়ক বিভাগের কর্মকর্তারা অবশ্য বলছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে। সেতুটি খুলে দেয়ায় সাধারণ মানুষ, বাস-ট্রাকের চালক এমনকি হাইওয়ে পুলিশের মধ্যেও স্বস্তি ফিরে এসেছে। 

সরাইল বিশ্বরোড হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মো.হোসেন সরকার জানান, আমরা এখন অনেকটাই স্বস্তিতে আছি। এ মহাসড়ক সচল হওয়ায় আমাদের পেরেশানি অনেকটা কমে গেছে। 

উল্লেখ্য, গত ১৮ জুন বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের শাহবাজপুরে তিতাস নদীর ওপর সেতুটির চতুর্থ স্পেনের ফুটপাতসহ রেলিং ভেঙে পড়ে। এরপরই সড়ক ও জনপদ বিভাগ (সওজ) সব ধরণের ভারি ও মাঝারী যানবাহন চলাচল বন্ধ করে দেয়। সড়ক বিভাগ বিকল্প পথ হিসেবে চান্দুরা-আখাউড়া সড়ক দিয়ে কুমিল্লা-সিলেট এবং চট্টগ্রামের এবং সরাইল-নাসিরনগর হয়ে লাখাই এবং রতনপুর দিয়ে ঢাকা-সিলেট গন্তব্যের যানবাহন চলাচল করার নির্দেশনা দেয়। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য