শিরোনাম
২২ জুলাই, ২০১৯ ১৬:৫৫

দেশের উন্নয়ন এখন আর স্বপ্ন নয়, বাস্তব রূপ নিয়েছে : হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

দেশের উন্নয়ন এখন আর স্বপ্ন নয়, বাস্তব রূপ নিয়েছে : হুইপ ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, দিনাজপুর সদর উপজেলা এখন বাংলাদেশের উন্নয়নের রোল মডেল। অতীতে এ ধরনের উন্নয়ন কোনো সরকারের আমলে হয়নি। এছাড়াও দেশের উন্নয়ন এখন আর স্বপ্ন নয়, বাস্তব রূপ নিয়েছে। 

সোমবার দিনাজপুর সদর উপজেলার আস্করপুর ইউনিয়নের খানপুর বাজার দাখিল মাদ্রাসায় ৫ কোটি ৭৫ লাখ টাকা ব্যায়ে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর, ১০নং কমলপুর ইউনিয়নে ৭০ লাখ টাকা ব্যয়ে কমলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের উদ্বোধন ও প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে দক্ষিণ কোতয়ালী কলেজের ৪র্থ তলা আইসিটি নতুন একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

গত ১০ বছরে দিনাজপুর সদরে প্রায় সাড়ে ৫ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, শত শত কোটি টাকা ব্যয়ে সদর উপজেলার দিনাজপুর সরকারি কলেজ, আদর্শ কলেজ, কেবিএম কলেজ, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, স্বারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি মহিলা কলেজ, কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন স্কুল মাদ্রাসায় ভবন নির্মাণ ও উন্নয়নমূলক কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এছাড়াও সদর উপজেলার সকল মসজিদ-মন্দির ও ধর্মীয় উপাসনালয়ে আর্থিক সহযোগিতাসহ উন্নয়ন করা হয়েছে। 

তিনি বলেন, দিনাজপুরে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার কাজ শুরু হয়েছে। প্রায় ৪০ থেকে ৫০ হাজার বেকার যুবক-যুবতী সেখানে কর্মস্থান পাবে। 

পৃথক পৃথক অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, দিনাজপুর শিক্ষা প্রকৌশলী অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদুল করিম, উপজেলা প্রকৌশলী ফারুক হাসান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শিক্ষা প্রকৌশলী বিভাগের উপসহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, শংকরপুর ইউপি চেয়ারম্যান ইসাহাক চৌধুরী, আস্করপুর ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, কমলপুর ইউপি চেয়ারম্যান মাজেদুর রহমান জুয়েল, দক্ষিণ কোতয়ালী কলেজের অধ্যক্ষ শমসের আলী, জেলা পরিষদের সদস্য ফয়সাল হাবিব সুমন প্রমুখ।  

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর