১৮ সেপ্টেম্বর, ২০১৯ ২২:১৬

'আঠারোর কম বয়সীদেরকেও জাতীয় পরিচয়পত্র দেওয়া হবে'

নোয়াখালী প্রতিনিধি:

'আঠারোর কম বয়সীদেরকেও জাতীয় পরিচয়পত্র দেওয়া হবে'

রোহিঙ্গারা কোনো ভাবেই বাংলাদেশের নাগরিক না হতে পারে- সেদিকে সুদৃষ্টি দিতে হবে। রোহিঙ্গারা যাতে আমাদের দেশের জাতীয় পরিচয়পত্র না পায় সেদিকে সকলকে সজাগ থাকতে হবে। আঠারো বছরের কম বয়সীদেরকেও জাতীয় পরিচয়পত্র দেওয়া হবে। প্রাথমিক পর্যায়ে আমরা স্কুলের ছাত্রছাত্রীদের এর আওতায় আনবো। 

বুধবার সুবর্ণচর উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অবসরপ্রাপ্ত) প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অবসরপ্রাপ্ত) বলেন, ভোটার তালিকা হালনাগাদের ক্ষেত্রে যথাযথ সর্তকতা অবলম্বন করতে হবে এবং স্থায়ী ঠিকানাসহ সকল তথ্য সঠিক ভাবে দেয়ার জন্য ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচিতে অন্তর্ভুক্ত সকলের প্রতি অনুরোধ জানান। 

তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে বলেন, আপনারা নিজেরা যাচাই-বাচাই করে নাগরিক সনদ দিবেন। আর তথ্য সংগ্রহকারী শিক্ষকদেরকে বলেন, কোন তথ্য না জেনে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করবেন না।

নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুল আজিজের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার, জেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর