১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২১

যশোর পিবিআই'র অভিযানে রাজবাড়ী থেকে ভারতীয় কিশোরী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর পিবিআই'র অভিযানে রাজবাড়ী থেকে ভারতীয় কিশোরী উদ্ধার

তৃষ্ণা নামে ১৪ বছরের এক ভারতীয় কিশোরীকে রাজবাড়ী জেলার কালুখালি উপজেলার পারকুল গ্রাম থেকে উদ্ধার করেছে যশোর পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)। উদ্ধার হওয়া তৃষ্ণা ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর চব্বিশ পরগণা জেলার অমরাবতী গ্রামের সাগর জানার মেয়ে। যশোর পিবিআই'র অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন জানান, গতকাল বুধবার রাতে মেয়েটিকে উদ্ধারের পর তার নিরাপত্তা হেফাজতের জন্য আজ বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী পরবর্তী আইনী পদক্ষেপ নেওয়া হবে।

অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন রাজবাড়ী জেলার পারকুল গ্রামের আকবর আলী নামে এক যুবক ভারতের গুজরাটে গার্মেন্টসে কাজ করতো। সেখানে থাকা অবস্থায় মোবাইল ফোনে তৃষ্ণার সাথে পরিচয় হয় তার। একপর্যায়ে তিনি তৃষ্ণাকে বাংলাদেশে নিয়ে আসেন এবং বিয়ে করেন। পরে তৃষ্ণাকে আকবর আলী নিজ বাড়িতে রেখে কাজের জন্য আবার ভারত চলে যান। ওদিকে, তৃষ্ণার বাবা এ ঘটনায় পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা জেলার ফ্রেজারগঞ্জ থানায় মামলা করেন। ভারতীয় পুলিশ তদন্তে তৃষ্ণাকে বাংলাদেশে নিয়ে আসার প্রমাণ পায় এবং আকবর আলীকে আটক করে। এদিকে, জাস্টিস এন্ড কেয়ার নামে একটি সংগঠনের মাধ্যমে যশোর পিবিআই তৃষ্ণাকে উদ্ধারের চেষ্টা করতে থাকে। আদালতের নির্দেশনা অনুযায়ী তৃষ্ণাকে তার দেশের ফেরৎ পাঠানোর ব্যাপারে পরবর্তীতে পদক্ষেপ নেওয়া হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন।

যশোরের মণিরামপুরে রাজিচ উদ্দিন হত্যা মামলার প্রধান অভিযুক্ত পীর মোহাম্মদকে আটক করেছে যশোর পিবিআই। অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় বুধবার রাতে খুলনার ডুমুরিয়া উপজেলার কাটেঙ্গা বকুলতলা এলাকা থেকে তাকে আটক করা হয়। আটকের পর পীর মোহাম্মদ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। আজ বৃহস্পতিবার তাকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করেছে পিবিআই।

 


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর