১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৫৯

নবীগঞ্জে অতিথি পাখিসহ ৫ পাখি শিকারী আটক

হবিগঞ্জ প্রতিনিধি

নবীগঞ্জে অতিথি পাখিসহ ৫ পাখি শিকারী আটক

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের দেবপাড়া বাজার থেকে বিপুল পরিমাণ অতিথি পাখিসহ ৫ পাখি শিকারীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশণ ব্যাটালিয়ান (র‌্যাব-৯)। 

গতকাল বুধবার সন্ধ্যায় র‌্যাব-৯ এর এএসপি কামরুজ্জামান এর নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। রাতে তাদেরকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে ৪ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। নির্বাহী ম্যাজেষ্ট্রেট ও নবীগঞ্জের ইউএনও তৌহিদ-বিন-হাসান হাসান আটককৃতদের এ কারাদণ্ড প্রদান করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন নবীগঞ্জ উপজেলার বুড়িনাও গ্রামের আয়াত মিয়া, উত্তর দেবপাড়া গ্রামের নুর উদ্দিন, পূর্ব দেবপাড়া গ্রামের দেলোয়ার হোসেন, রিফাত আহমেদ ও ছেলে ছায়েদ মিয়া।

র‌্যাব জানায়, আটককৃতরা দীর্ঘদিন ধরে পাখি শিকার করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় বক, বালি হাঁস, ওয়াকসহ বিপুল পরিমাণ অতিথি পাখি উদ্ধার করা হয়। এগুলো পরে আকাশে অবমুক্ত করা হয়।

র‌্যাব আরও জানায়, পাখি শিকারীরা হাওর থেকে এ সকল অতিথি পাখি শিকার করে ঢাকা-সিলেট মহাসড়কে নিয়ে আসে। তারপর বিভিন্ন গাড়ী থামিয়ে ক্রেতারা এই পাখি কিনে নিয়ে যায়। হাওর এলাকায় অনেক শিকারী এই কাজে জড়িত আছে বলে আটকৃকৃতরা প্রাথমিকভাবে স্বীকার করেছে। 


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর