১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:২৩

ট্রাফিক পুলিশের কাগজপত্র নকল করে ছাপানোর অভিযোগে গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ট্রাফিক পুলিশের কাগজপত্র নকল করে ছাপানোর অভিযোগে গ্রেফতার ৫

বগুড়ায় মোটরযানের রেজিস্ট্রেশন, ফিটনেস, ট্যাক্স টোকেন, ট্রাফিক পুলিশের কেস স্লিপ, বিমাসহ প্রয়োজনীয় কাগজপত্র নকল করে ছাপানোর অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার দুপুরে বগুড়া শহরের সাতমাথা, বাদুড়তলা মোড়ের দেলোয়ার কম্পিউটার ও শাপলা সুপার মার্কেটের টুটুল অফসেট প্রিন্টার্স প্রেসে অভিযান চালিয়ে এই কাগজপত্রগুলো উদ্ধার এবং তাদের গ্রেফতার করে। 

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শাপলা সুপার মার্কেটে ও বাদুড়তলা মোড়ের দেলোয়ার কম্পিউটারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেলোয়ার কম্পিউটারের মালিক কাহালু উপজেলার দিপুইল গ্রামের দেলোয়ার হোসেন (২৪), একই উপজেলার আড়োলা গ্রামের হয়রত আলীর ছেলে শফিকুল ইসলাম (৫২), বগুড়া সদরের বাঘোপাড়া মধ্যপাড়ার রতন প্রামাণিক (৫০), টুটুল অফসেট প্রিন্টার্স প্রেসের মালিক সদরের আশোকোলা গ্রামের আনোয়ার হোসেন সোহাগ (৫০) ও শিবগঞ্জ উপজেলার সুদামপুরের আব্দুর বাসেদকে (৫০) গ্রেফতার  করা হয়। 

তাদের দেয়া তথ্যমতে থানা পুলিশ সদস্যরা নকল করে তৈরি করা নীলফামারী জেলা ট্রাফিক পুলিশের ৪৫টি, মাদারীপুর জেলার ট্রাফিক পুলিশের ১০টি মোটরযান আইনের প্রসিকিউশন বইয়ের পাতা, গাড়ির রেজিস্ট্রেশনের সনদ ৪টি, ফিটনেস সনদ ১৫টি, ট্যাক্স টোকেন ৩টি, পূরবী জেনারেল বিমার সনদপত্র ৪৫টি, মানি রিসিপ ৮০টি, বেশকিছু বিমা স্ট্যাম্প, কয়েকটি গোল সিল উদ্ধার করে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, কম্পিউটারে ডিজাইন করার পর ওই প্রেসে পুলিশ বিভাগের ও মোটরযানের সরকারি কাগজপত্রগুলো ছাপানো হতো। এটি একটি চক্র। এই চক্র দীর্ঘদিন ধরে এই নকলের কারবার করে আসছে। তাদের নামে বগুড়া সদর থানায় মামলা দায়ের হয়েছে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর