১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:২৩

‘বিএনপির অস্তিত্ব ধরে রাখতে তৃণমূলেও গণআন্দোলন করতে হবে’

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

‘বিএনপির অস্তিত্ব ধরে রাখতে তৃণমূলেও গণআন্দোলন করতে হবে’

বিএনপির অস্তিত্ব ধরে রাখতে হলে তৃণমূল পর্যায়েও ঐক্যবদ্ধ গণআন্দোলন করতে হবে বলে বন্তব্য করেছেন বাংলাদশে জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় কমিটির সাংগঠনকি সম্পাদক মাহবুবরে রহমান শামীম। তিনি বলেছেন, এ সরকারের আমলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়। তাদের কালো আইনের কাছে কেউ নিরাপদ না। তাই বেগম জিয়াকে কারামুক্ত করতে হলে এ সরকারের বিরুদ্ধে রাজপথে বিএনপি নেতাকর্মীদের গণআন্দোলন তৈরি করতে হবে। 

বৃহস্পতিবার বেলা ১১টায় রাঙামাটি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বর্ধিত সভায় বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনকি সম্পাদক মাহবুবরে রহমান শামীমএসব কথা বলেন।

রাঙামাটি জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মো. শাহ আলমের সভাপতিত্বে এতে বিএনপি’র কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সহ সম্পাদক দীপন দেওয়ান, চট্টগ্রামের সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, রাঙামাটি জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক দীপন তালুকদার, বিএনপি নেতা ও সাবেক পৌর মেয়র সাইফুল ইসলাম ভুট্টো, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এ্যাড. সাইফুল ইসলাম পনির, সিনিয়র যুগ্ম সম্পাদক এ্যাড. মামুনুর রশিদ মামুন, উপজেলা বিএনপি’র সভাপতি মোঃ আবু নাসির উপস্থিত ছিলেন।

বাংলাদশে জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় কমিটির সাংগঠনকি সম্পাদক মাহবুবরে রহমান শামীম আরও বলেছেন, মানুষের ভোটের অধিকার, বেঁচে থাকার অধিকার ও সুশাসন নিশ্চিত করতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। সেদিন আর বেশি দূরে নয়, যেদিন এদেশের প্রতিটি মানুষ সুখে শান্তিতে মুক্তভাবে চলাফেরা করতে পারবে। প্রতিদিত খুন, ধর্ষণ ও বিচার বহির্ভূত হত্যাকান্ড ঘটেই চলছে। তিনি বলেছেন, এই অবস্থা থেকে উত্তরণ করতে হলে বেগম জিয়াকে প্রথমে মুক্ত করতে হবে। এরপর যুগোপযোগী আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে হবে। শহীদ জিয়ার আদর্শের দলের নেতাকর্মীদের সকল দ্বিধা দ্বন্দ্ব ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে ঝাপিয়ে পরার আহবান জানান তিনি।
 
এর আগে বিএনপি’র রাঙামাটি জেলা কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে বর্ধিত সভার সূচনা করা হয়। বর্ধিত সভায় রাঙামাটি জেলার ১০টি উপজেলার বিএনপি’র প্রতিনিধিগণ অংশগ্রহন করেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর