২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:১০

দুদকের মামলায় জজ আদালতের নাজির ও পেশকার সাময়িক বরখাস্ত

নোয়াখালী প্রতিনিধি

দুদকের মামলায় জজ আদালতের নাজির ও পেশকার সাময়িক বরখাস্ত

অবৈধ সম্পদ অর্জনসহ বিভিন্ন অভিযোগে দুর্নীতি দমন কমিশনের মামলায় নোয়াখালী জেলা জজ আদালতের নাজির মো. আলমগীর ও তার স্ত্রী চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের পেশকার নাজমুন নাহারকে সাময়িক বরখাস্ত করেছে নোয়াখালী জেলা ও দায়রা জজ। বৃহষ্পতিবার নোয়াখালী জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমেদ আসামিদের বিরুদ্ধে এ রায় দেন।

এর আগে অবৈধ সম্পদক অর্জন ও মানি লন্ডারিংয়ে দায়ের করা দুটি মামলায় নোয়াখালী জজ কোর্টের নাজির মো. আলমগীরকে গত ৫ আগস্ট গ্রেফতার করে দুদক। পরে ঐদিন দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হলে আদালতে তাকে ৭ ঘণ্টা পরই জামিন দিয়ে দেয়।  

দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয় সূত্রে জানা যায়, দুর্নীতির অভিযোগে মো. আলমগীরের বিরুদ্ধে ২০১৮ সালের ২৩ নভেম্বর থেকে তদন্ত শুরু করে দুদক। দীর্ঘ তদন্ত শেষে তার বিরুদ্ধে ৭ কোটি টাকার বেশি অবৈধ সম্পদ অর্জন, সরকারি কর্মচারির তথ্য গোপন করে ব্যবসা দেখিয়ে ২৭ কোটি টাকার বেশি ব্যাংকে লেনদেন, বেশ কয়েকবার বিভিন্ন দেশে ভ্রমণসহ নানা জালিয়াতির অভিযোগ প্রমাণিত হয়। এসব অপকর্মে সহযোগিতা করেন তার স্ত্রী জুডিশিয়াল নাজির নাজমুন নাহার, বোন আফরোজা আক্তার ও বন্ধু বিজন ভৌমিক। পরবর্তীতে অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক সুবেল আহমেদ বাদী হয়ে রবিবার দুর্নীতি দমন ও মানী লন্ডারিং আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন। মামলা দুটিতে মো. আলমগীরকে প্রধান আসামি করা হয়। এছাড়া দুর্নীতি দমন আইনে দায়েরকৃত মামলায় তার স্ত্রী, বোন ও বন্ধুকেও আসামি করা হয়েছে। 

সূত্র আরো জানায়, দুর্নীতি দমন আইনে দায়েরকৃত মামলায় আসামিদের সম্পদ ক্রোকেরও নির্দেশ দেয় আদালত। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর