২৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:১৯

কুষ্টিয়ায় সহপাঠীর ভাইকে হত্যায় যুবকের ফাঁসি

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় সহপাঠীর ভাইকে হত্যায় যুবকের ফাঁসি

কুষ্টিয়ায় সহপাঠীর ভাইকে হত্যার দায়ে মো. উজ্জল ইসলাম (২২) নামে এক জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন। 

এসময় আদালতে আসামি উপস্থিতি ছিলেন। মৃত্যু দণ্ডপ্রাপ্ত উজ্জল সদর উপজেলার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার হাতিয়া (পূর্বপাড়া) গ্রামের মো. খবির উদ্দিন শেখ’র ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত উজ্জল প্রেমে প্রত্যাখ্যাত হয়ে গত ১৪/০২/২০১৮ তারিখ সন্ধ্যায় মিরপুর উপজেলার পোড়াদহে সহপাঠীর বাড়িতে ঢুকে তার ভাই আব্দুল্লাহকে ধারালো চাকু দিয়ে আঘাত করে। এসময় তার (আব্দুল্লাহর) চিৎকারে তাকে রক্ষার জন্য মা সাফিয়া খাতুন ও চাচাতো ভাই শাজাহান এগিয়ে গেলে তাদেরও মারাত্মকভাবে আহত করে উজ্জল। 

পরে পরিবারের সদস্যরা আহতদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালে কর্মরত চিকিৎসক আব্দুল্লাহ হোসেনকে মৃত বলে ঘোষণা করেন এবং অপর দুইজনকে মুমূর্ষু অবস্থায় ভর্তি করা হয়। হত্যাকাণ্ডের শিকার আব্দুল্লাহর পিতা মো. আলম শেখ পরদিন মিরপুর থানা মামলা করেন (মামলা নং-০৭, তারিখ-১৫/০২/২০১৮ এবং জি.আর-২৫/২০১৮)। 

মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ৩০ জুন আদালতে চার্জশিট দাখিল করেন মিরপুর থানা পুলিশ।

কুষ্টিয়া জজ কোর্টের পিপি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, আসামির বিরুদ্ধে পেনাল কোডের ৪৪৭/৩২৪/৩০৭/৩০২ ধারায় অভিযোগ গঠন করা হয়। পরে রাষ্ট্রপক্ষ হতে মোট ১৯ জন সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় পেনাল কোডের ৩০২ ধারায় আসামিকে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড দেন আদালত। তবে আসামি ইচ্ছা করলে সাত দিনের মধ্যে রায় ও দণ্ডাদেশের বিরুদ্ধে আপীল করতে পারবে।

আদালতে আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. তানজিলুর রহমান (এনাম)।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর