১৪ নভেম্বর, ২০১৯ ১৬:৪৯

চাল আত্মসাতের অভিযোগে ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রকসহ আটক ৬

ঠাকুরগাঁও প্রতিনিধি:

চাল আত্মসাতের অভিযোগে ঠাকুরগাঁওয়ে খাদ্য নিয়ন্ত্রকসহ আটক ৬

প্রায় আড়াই লাখ টাকার ৬ মে. টন চাল আত্মসাতের অভিযোগে ঠাকুরগাঁও সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, পিআইও, ইউপি চেয়ারম্যানসহ ৬ জনকে আটক করেছে করেছে দুদক। 

বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। এর আগে বুধবার তাদের আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দুদক দিনাজপুর আঞ্চলিক সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান। 

দুদক জানায়, পরস্পর যোগসাজসে ৫ টি ভুয়া প্রকল্প দেখিয়ে ৬ মে. টন চাল তুলে নেয় অভিযুক্তরা। টাকার অঙ্কে এর পরিমাণ ২ লাখ ৩৪ হাজার ৬০৮ টাকা। গ্রেফতারকৃতরা হলেন- ঠাকুরগাঁও সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ, ঠাকুরগাঁও সদর উপজেলা খাদ্য গুদামের কর্মকর্তা সাহাবুদ্দিন, সদর উপজেলার গড়েয়া খাদ্য গুদাম কর্মকর্তা মাইদুল ইসলাম, সদর উপজেরার শিবগঞ্জ খাদ্য গুদামের কর্মকর্তা গোলাম মোস্তফা, সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা-পিআইও গোলাম কিবরিয়া (বর্তমানে পঞ্চগড়ে কর্মরত) ও সদর উপজেলার ঢোলারহাট ইউপি চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন।

দুদক কর্তৃপক্ষ আরও জানায়, আটককৃতদের ওইদিন সন্ধ্যায় দিনাজপুর থানা পুলিশের হেফাজতে পাঠানো হয়। পরে বৃহস্পতিবার তাদের ঠাকুরগাঁও বিশেষ ট্রাইবুনালের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হাছানুজ্জামানের আদালতে উপস্থিত করা হলে আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২০১৭-২০১৮ অর্থ বছরের ঈদুল ফিতরের মিলাদ মাহফিলের জন্য উক্ত চাল ঠাকুরগাঁওয়ে বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দকৃত চাল আত্মসাৎ করা হয়েছে বলে বিভিন্ন সংবাদপত্রে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের ভিত্তিতেই অনুসন্ধানে নামে দুর্নীতি দমন কমিশন দুদক। পরে বিষয়টি তদন্তের জন্য ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামানকে নির্দেশ প্রদান করা হয়। পরবর্তীতে জেলা প্রশাসকের তদন্তের রিপোর্ট অনুযায়ী ঘটনার সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে দুদক।  

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর