১৪ নভেম্বর, ২০১৯ ১৭:৫৩

বগুড়ায় শিল্পপ্রতিষ্ঠানের যন্ত্রপাতি ও উৎপাদন সরঞ্জাম প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় শিল্পপ্রতিষ্ঠানের যন্ত্রপাতি ও উৎপাদন সরঞ্জাম প্রদর্শনী

বগুড়ায় প্রথমবারের মতো শিল্প প্রতিষ্ঠানের যন্ত্রপাতি ও উৎপাদন সরঞ্জামের প্রদর্শনী শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে বগুড়া শহরের নওদাপাড়া মম ইন কনভেনশন সেন্টারে এই প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

বাংলাদেশ এক্সপো এন্ড কনফারেন্স এর অর্গানাইজার সাখাওয়াাত হোসাইনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান মিলন। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি এটিএম শফিকুল হাসান জুয়েল, বিসিএল গ্রুপের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর সারোয়ার মোহাম্মদ, শোভা ডিজিটাল টেকনোলজি ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আহমেদ কিরণ, বাংলাদেশ এক্সপো এন্ড কনফারেন্সের সিইও মাসরুফা হোসেন।

ইন্ডাস্ট্রিয়াল মেশিনারি এন্ড ম্যানুফ্যাকচারিং ইকুইপমেন্ট এক্সপো’র আয়োজকরা জানান, উত্তরবঙ্গের সকল প্রকার শিল্প ইন্ডাস্ট্রির ওপর ভিত্তি করেই এই এক্সপোর আয়োজন করা হয়েছে। এক্সপোর মূল লক্ষ্য ও উদ্দেশ্য সকল উৎপাদনশীল শিল্পের উন্নয়নে কাজ করা। বর্তমানে উত্তরাঞ্চলে টাইলস, গ্লাস, পেপার, জুট, রাইস, ফার্মাসিটিক্যালস, ওয়েল, মেটাল, অটোব্রিকস, প্যাকেজিং, ফুড এন্ড বেভারেজ, ডেভলপার কোম্পানি, সিরামিক, ফ্লাওয়ারসহ আরও বিভিন্ন মাঝারি ও ভারী শিল্প আছে। এই প্রদর্শনীতে আন্তর্জাতিক পণ্যের পাশাপাশি আমাদের উত্তরাঞ্চলের উৎপাদনকৃত পণ্যের উৎপাদিত পণ্য প্রদর্শিত হবে। ফলে এটি বাংলাদেশ ছাড়িয়ে সারা বিশ্বে উপস্থাপিত হবে। 

প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, ইতালি, জার্মান, তাইওয়ান, কোরিয়া, জাপান ও তুর্কিসহ বিভিন্ন দেশের ও কোম্পানির ৬০টি স্টল রয়েছে। ১৪ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত সকাল ১০টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত সাধারণ দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। 

প্রদর্শনীর সমন্বয়ক সাখাওয়াত হোসেনের মতে, যারা নতুন কোনো শিল্প কলকারখানা শুরু করতে চান তারা এই প্রদর্শনীতে এসে সামগ্রিক একটা ধারণা পেতে পারেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর