১৪ নভেম্বর, ২০১৯ ২৩:০৭

অল্পের জন্য রক্ষা পেল চট্টলা এক্সপ্রেস: দেড় ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

কুমিল্লা প্রতিনিধি

অল্পের জন্য রক্ষা পেল চট্টলা এক্সপ্রেস: দেড় ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

কুমিল্লায় রেল লাইনের উপর হঠাৎ বিকল হয়ে পড়ে মাটি বোঝাই একটি ট্রাক। ঘটনাটি দেখতে পেয়ে দৌঁড়ে গিয়ে লাল পতাকা দেখিয়ে ট্রেন থামার সংকেত দেন রেলওয়ের একজন গেটম্যান। বিষয়টি বুঝতে পেরে হঠাৎ ইমার্জেন্সি ব্রেক করেন ট্রেন চালক। এতে দুর্ঘটনা থেকে রক্ষা পায় ঢাকা থেকে চট্টগ্রামমুখী চট্টলা এক্সপ্রেস ট্রেন। 

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে কুমিল্লা সদরের মুড়া পাড়া লেভেল ক্রসিং গেটে এই ঘটনা ঘটে।

ওই লেভেল ক্রসিংয়ের গেটম্যান মো. টিপু মিয়া জানান, রেলওয়ের ডাবল লাইন প্রজেক্টের একটি বালুভর্তি ট্রাক বিকেল সাড়ে ৫টার দিকে লেভেল ক্রসিং গেটের ওপর বিকল হয়ে পড়ে। ঠিক তখনই রসুলপুর থেকে কুমিল্লার দিকে ছেড়ে আসে চট্টলা এক্সপ্রেস। বিকেল ৫টা ৩৪ মিনিটে সিগন্যাল দেখে সামনে দৌঁড়ে গিয়ে তিনি লাল পতাকা দেখিয়ে ট্রেন থামার সংকেত দেন। বিষয়টি বুঝতে পেরে ইমার্জেন্সি ব্রেক করেন ট্রেনের চালক। এতে দুর্ঘটনা থেকে রক্ষা পায় চট্টলা এক্সপ্রেস। প্রাণহানি থেকে রক্ষা পায় শত-শত যাত্রী।
এদিকে এ ঘটনায় কুমিল্লা রেল স্টেশনে আটকে পড়ে চট্টগ্রাম থেকে ঢাকামুখী মহানগর গোধূলি ও রসুলপুর পুরাতন রেল স্টেশনে আটকে পড়ে ঢাকা থেকে চট্টগ্রামমুখী সুবর্ণ এক্সপ্রেস। এরপর রেলের উদ্ধারকর্মী ও কুমিল্লা কোতয়ালি থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্রাক থেকে মাটি ফেলে লাইন থেকে ট্রাকটিকে সরিয়ে ফেলে। এতে কুমিল্লা-ঢাকার রেল যোগাযোগ প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়।
কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেছবাহ উদ্দিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিকল হওয়া ট্রাকটি রেল লাইন থেকে সরানো হয়েছে। এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর