শিরোনাম
প্রকাশ : ১৫ নভেম্বর, ২০১৯ ০৯:৫৫
আপডেট : ১৫ নভেম্বর, ২০১৯ ০৯:৫৯

টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছেন। এসময় দুই বিজিবি সদস্য আহত হয়েছেন। 

শুক্রবার ভোরে উপজেলার হ্নীলা ইউপির লেদা ছ্যুরি খালের কেওড়া বাগানে এ ঘটনা ঘটে। 

নিহত মাদক পাচারকারী মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার মোতালেবের ছেলে নুর কবীর (২৮)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, ২ বিজিবির ব্যাটালিয়নের অধীনস্থ লেদা বিওপির একটি বিশেষ টহলদল ছ্যুরি খালের পাশে বেড়িবাঁধ এলাকায় নিয়মিত টহলে যায়। কেওড়া বাগানে ৩-৪ জন লোককে মাটি খুঁড়তে দেখে। পরে তাদের উপর টর্চের আলো ফেললে কালো পলিথিনে মোড়ানো একটি বস্তা মাটির নিচ থেকে বের করতে দেখে। এসময় ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি চালায়। এতে দুই বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এসময় উভয়পক্ষের মধ্যে ৮ থেকে ১০ মিনিট গোলাগুলি হয়। এ সময় গুলি করতে করতে পাচারকারীরা পালিয়ে যায়।

পরে গোলাগুলি থামার পর টহলদল ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত তাকে ঘোষণা করেন। মরদেহটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। আহত বিজিবির দুই সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য