১৫ নভেম্বর, ২০১৯ ১৬:০৬

নেত্রকোনায় বিজয়পুর স্থলবন্দর চালুর দাবি

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় বিজয়পুর স্থলবন্দর চালুর দাবি

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বিজয়পুরে বন্ধ হয়ে যাওয়া স্থলবন্দরটি চালু করে বন্দরটিকে প্রমত্তা সোমেশ্বরী নদীর ভাঙনের কবল থেকে রক্ষার জন্য বাঁধ নির্মাণের দাবি জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

শুক্রবার সকালে সাড়ে ১১টায় নেত্রকোনা জেলা প্রেসক্লাব ক্যান্টিনে বিজয়পুর স্থলবন্দর উন্নয়ন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান কমিটির নেতৃবৃন্দ।

এসময় কমিটির সভাপতি আব্দুল আজিজ লিখিত বক্তব্যে বলেন, ১৯৯৮ সনে ভারত থেকে কয়লা ও পাথর আমদানির জন্য এই স্থল বন্দর চালু করা হয়। কিন্তু  ২০১৫ সন থেকে এই বন্দরটি আবার বন্ধ হয়ে যায়। গত চার বছর যাবৎ এই বন্দরটি বন্ধ থাকায় কয়লাও পাথর আমদানি বন্ধ। তাই অর্থনৈতিক উন্নয়ন এবং এলাকার উন্নয়ন ও বন্ধ হয়ে যায়। এতে করে কয়লাও পাথর আমদানিকারকরাও ক্ষতিগ্রস্ত হন। বন্দরটি পুনরায় চালুর জন্য তারা সরকারের নিকট দাবি জানান।

এছাড়া প্রমত্তা সোমেশ্বরী নদীর ভাঙ্গনের হাত থেকে বন্দরের অবকাঠামো  রক্ষার জন্যও তারা দাবি জানান। এতে কমিটির সাধারন সম্পাদক সাইফ উদ্দিন ফকিরসহ ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা উপজেলার ব্যবসায়ী ও নেত্রকোনার প্রিন্ট এবং ইলেকট্রনিকস মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর