১৫ নভেম্বর, ২০১৯ ১৭:৫৬

সালথা-নগরকান্দা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত

ফরিদপুর প্রতিনিধি:

সালথা-নগরকান্দা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত

সকল প্রস্তুতি সম্পন্ন করার পর ফরিদপুরের নগরকান্দা-সালথা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত করা হয়েছে। সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি’র রাজনৈতিক প্রতিনিধি শাহাদাব আকবর লাবু চৌধুরী শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। 

সম্মেলন স্থগিতের বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন সংসদ উপনেতার এপিএস মো. শফিউদ্দীন। শনিবার নগরকান্দা উপজেলা সদরের এমএন একাডেমি মাঠে নগরকান্দা ও সালথা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। সম্মেলনকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে আওয়ামী লীগের দুইটি পক্ষ পাল্টাপাল্টি অবস্থানে ছিল। 

সালথা ও নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতিদ্বয় অভিযোগ করেন অনুপ্রবেশকারীদের নিয়ে অবৈধভাবে সম্মেলন করা হচ্ছে এ মর্মে কেন্দ্রে টিছি পাঠান। এরই প্রেক্ষিতে কেন্দ্র থেকে সম্মেলন বন্ধের নির্দেশনা প্রদান করা হয় জেলা কমিটিকে। জেলা কমিটি চিঠি দিয়ে সম্মেলন বন্ধের কথা জানান। কিন্তু অপর পক্ষটি সম্মেলন করার বিষয়ে অনড় অবস্থানে থাকেন। ফলে সম্মেলনকে সফল করতে প্রচারণা, মঞ্চ তৈরীসহ সকল আয়োজন সম্পন্ন করেন। কিন্তু শুক্রবার দুপুরে সম্মেলন বন্ধের কথা জানান সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর রাজনৈতিক প্রতিনিধি শাহদাব আকবর লাবু চৌধুরী। 

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে লাবু চৌধুরী জানান, নগরকান্দা-সালথা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের বিশেষ অতিথি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি অসুস্থতার কারণে সম্মেলনে উপস্থিত থাকতে পারবেন না। তিনি চিকিৎসার জন্য ১৯ নভেম্বর বিদেশে গমন করবেন। ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি চিকিৎসা শেষে দেশে ফেরার পর পরবর্তীতে নতুন করে সম্মেলনের তারিখ নির্ধারণ করবেন।

এদিকে, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আময়ন আকবর বাবলু চৌধুরী জানান, একটি পক্ষ অবৈধভাবে এবং দলে অনুপ্রবেশকারীদের নিয়ে সম্মেলনের আয়োজন করছিল। বিষয়টি কেন্দ্রকে অবহিত করায় কেন্দ্রের হস্তক্ষেপে তা বন্ধ হয়েছে। ফলে যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল তা আপাতত প্রশমন হয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর