শিরোনাম
প্রকাশ : ১৪ জানুয়ারি, ২০২০ ১৭:৪২
আপডেট : ১৪ জানুয়ারি, ২০২০ ২১:১৩

পদ্মা সেতুতে বসলো ২১তম স্প্যান, দৃশ্যমান ৩১৫০ মিটার

মুন্সীগঞ্জ প্রতিনিধি

পদ্মা সেতুতে বসলো ২১তম স্প্যান, দৃশ্যমান ৩১৫০ মিটার

২১তম স্প্যান পিলারে বসে দৃশ্যমান হলো তিন দশমিক ১৫ কিলো মিটার পদ্মাসেতু। দ্রুত গতিতে এগিয়ে চলছে এই বহুমুখী সেতু প্রকল্পের কাজ। এরই মধ্যে ৪১টি স্প্যানের মধ্যে ২১টি স্প্যান পিলারের উপর উঠেছে। ৬ দশমিক ১৫ কিলোমিটার সেতু ৩ দশমিক ১৫ কিলোমিটার দৃশ্যমান হয়েছে। সার্বিক কাজের অগ্রগতি ৮৫ শতাংশ। চলছে নদী শাসনসহ আনুষাঙ্গিক কাজের পিনিশিং। 

মঙ্গলবার বিকালে ৩২ ও ৩৩ নম্বর পিলারে উপর বসানো হয় পদ্মা সেতুর ২১তম স্প্যান। এতে করে সেতুটির অর্ধেকের বেশি অথাৎ ৩ দশমিক ১৫ কিলোমিটর সেতু দৃশ্যমান হলো। এই লক্ষে মঙ্গলবার সকাল ৯টার দিকে লৌহজংয়ের কুমার ভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ৩৬০০ মেট্টিক টন ধারণ ক্ষমতার ভাসমান ক্রেন, তিয়ানইতে চড়ে জাজিরা প্রান্তের ৩২ ও ৩৩ নম্বর পিলারে দিকে রওনা হয় ১৫০ মিটার দৈর্ঘ্যের ধূসর রংয়ের ২১তম স্প্যানটি। 

কয়েক ঘণ্টার আনুষ্ঠানিকতা সেরে বিকাল ৩টা ৩ মিনিটে ৩২ ও ৩৩ নম্বর পিলার দুটোর ওপরে স্থাপন করা হয়  স্প্যানটি। স্প্যান বসানোর ফলে দৃশ্যমান হয় পদ্মা বহুমুখী সেতুর তিন হাজার একশ পঞ্চাশ মিটার। 

২১তম স্প্যান বসানোর মাধ্যমে এই মাসেই আরও দুইটি স্প্যান বসানোর কথা রয়েছে। ইতিমধ্যে সেতুর ৮৫ শতাংশ কাজের অগ্রগতি হয়েছে বলে জানিয়েছেন সেতু কর্তৃপক্ষ।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

close