শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৩০
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:২৮

শ্রীপুরের মাওনা হাইওয়ে থানার ওসি'র প্রত্যাহার চেয়ে বিক্ষোভ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুরের মাওনা হাইওয়ে থানার ওসি'র প্রত্যাহার চেয়ে বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুর মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হকের প্রত্যাহার চেয়ে বিক্ষোভ করেছে স্থানীয় পরিবহন চালকেরা। আজ বুধবার বেলা ১১টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচে তারা এ বিক্ষোভ করে।   

ওসির বিরুদ্ধে কাগজপত্রে ত্রুটিযুক্ত বিভিন্ন অটোরিকসা, ব্যাটারী চালিত যান, সিএনজি অটোরিকসা, মোটরসাইকেল, ইট-বালি বহনকারী গাড়িসহ বিভিন্ন যানবাহন ষ্ট্যান্ড থেকে চাঁদা আদায়ের অভিযোগ আনা হয়। এছাড়াও নানা অজুহাতে মহাসড়ক ও এর আশপাশ এলাকা থেকে প্রতিদিন বিভিন্ন ধরনের যান জব্দ করে টাকার বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগও রয়েছে।  

গত পাঁচ মাস আগে মাওনা হাইওয়ে থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম যোগদান করেন। তিনি সড়ক নিরাপত্তায় যতটুকু তৎপর নন তার চেয়ে কমপক্ষে অর্ধশত সোর্স নিয়ে হাইওয়ে সড়কে ওইসব অনিয়মে তৎপর রয়েছেন বলে উল্লেখ করা হয়। তার এসব তৎপরতায় পিএসআই আইয়ুব আলী, এসআই মারফত ও এসআই শাহজাহান পরিবহনের সাধারণ শ্রমিকদের হয়রানিতে ফেলেন।

অভিযুক্ত মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল ইসলামকে এ বিষয়ে ফোন দিলে তিনি তার উর্ধ্বতন কর্মকর্তা সহকারী পুলিশ সুপার স্যার (এএসপি) সাথে থাকার কথা বলে লাইন কেটে দেন এবং পরে এ প্রতিনিধিকে ফোন দিবেন বলে জানান। 

হাইওয়ে পুলিশ গাজীপুরের রিজিওনের পুলিশ সুপার (এসপি) আলী আহমদ খান জানান, মহাসড়কের তিন চাকার যান চলাচলের কোন নিয়ম নেই। এসব যানবাহন মহাসড়ক থেকে পুলিশ সরাসরি আটক করে রাখবে। টাকার বিনিময়ে ছেড়ে দেয়ার সুযোগ নেই। এমন অভিযোগ পেলে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য