শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ২০:১১
আপডেট : ২৬ মার্চ, ২০২০ ২০:১১

করোনাযুদ্ধে দুই মাসের ভাতা দান করলেন মুক্তিযোদ্ধা

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

করোনাযুদ্ধে দুই মাসের ভাতা দান করলেন মুক্তিযোদ্ধা
মোস্তাফিজুর রহমান

পৃথিবীজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ  থেকে রক্ষা পেতে বাংলাদেশে সরকারসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সাধ্যমতো কাজ করছে। করোনা থেকে মুক্তির জন্য সরকারের পাশে দাঁড়িয়েছেন বরগুনার এক মুক্তিযোদ্ধা। বৃহস্পতিবার  মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান তার দুই মাসের ভাতা এ কাজের জন্য দেওয়ার সিদ্ধন্তের কথা জানান।

মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান একজন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। তিনি পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। সমাজে যারা দিনমজুরি করে জীবিকা নির্বাহ করেন, যারা এই মহামারির সময় কাজে যেতে পারছে না, তাদের জন্যই তিনি দুই মাসের ভাতা প্রদান করার সিদ্ধান্তের কথা জানান। 

মোস্তাফিজুর রহমান পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবিরকে বিষয়টি নিশ্চিত করেছেন। ইউএনও মো. হুমায়ুন কবির এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিতে পারেন। তবে যদি তিনি এ এলাকায় গরীবদের মাঝে অর্থ বা খাবার দিতে চান তাহলে আমি তার সাথে থাকবো। 

মাস্তাফিজুর রহমান বলেন, যদিও আমার এ দান অনেকের কাছে ক্ষুদ্র, তা আমার কাছে অনেক বড়। কারণ আমি এখন বেকার। তারপরেও এ মহামারির সময় যে সকল দিনমজুর কাজে নামতে পারছে না তাদের উদ্দেশ্যেই ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি এটি দান করেছি আল্লাহর ওয়াস্তে, মিডিয়ায় আসার জন্য নয়। সমাজের বিত্তবানদের এ ক্ষেত্রে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ ও গবেষণা প্রতিষ্ঠান ‘আমরা মুক্তিযুদ্ধকে জানি’ এর প্রতিষ্ঠাতা শফিকুল ইসলাম খোকন। তিনি বলেন, সত্যিকার অর্থে এটি একটি মহৎ উদ্যোগ। 

বিডি প্রতিদিন/আল আমী


আপনার মন্তব্য