১৯ এপ্রিল, ২০২০ ১৪:৩৬

বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল ছাত্রলীগ কর্মীরা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল ছাত্রলীগ কর্মীরা

কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে গাজীপুরের শ্রীপুরে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে ছাত্রলীগের কর্মীরা। শনিবার উপজেলার সীমান্তবর্তী কাওরাইদ ইউনিয়নের গুনিয়া ফকির পাড়া গ্রামের কৃষক সারফুল মিয়ার এক বিঘা জমির পাকা ধান কেটে ঘরে তুলে দেন তারা।

সারফুল কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। করোনা পরিস্থিতির কারণে শ্রমিক না পাওয়ায় কৃষক তার পাকা ধান কাটতে পারছিলেন না। খবর পেয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য তেলিহাটি ইউনিয়নের সাইটালিয়া গ্রামের সুলতান মোহাম্মদ সিরাজুল ইসলামের উদ্যোগে ছাত্রলীগের ১৩ জন নেতাকর্মীকে সাথে নিয়ে ওই কৃষকের এক বিঘা জমির পাকা ধান কেটে ঘরে তুলে দেন। সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ধান কাটার কাজ।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সুলতান মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ নির্দেশ দিয়েছে কৃষকদের পাশে থাকতে। ছাত্রলীগ যেকোনো মানবিক সঙ্কটে সাধারণ মানুষের পাশে থাকে। করোনা মোকাবেলায় মাঠে থেকে সর্বোচ্চ কাজ করছে ছাত্রলীগ। স্থানীয়দের মাধ্যমে খবর পাই শ্রমিক সংকটের কারণে কৃষক সারফুল তার পাকা ধান কাটতে পারছে না। কাল বৈশাখী মাস, যে কোনো সময়ে ঝড় বৃষ্টি হলে ফসল ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা থাকে। তাই আমরা ছাত্রলীগের ১৩ জন নেতাকর্মী কাচি-মাথাল (ধান কাটার সরঞ্জাম) নিয়ে হাজির হই। 

কৃষক সারফুল ইসলাম জানান, প্রথমে আমি বিশ্বাসই করতে পারছিলাম না, সুলতান ভাইসহ তার সহকর্মীরা বিনা পারিশ্রমিকে আমার জমির ধান কেটে ঘরে তুলে দেবে। জমির ধান কেটে বাড়িতে তুলে দেওয়ার পর আমার বিশ্বাস হয়েছে। তারা ধান কেটে দেয়ায় আমার অন্যরকম আনন্দ লাগছে।

এসময় তার সাথে সহযোগিতা করেন গাজীপুর জেলা ছাত্রলীগের সদস্য আলমগীর হোসেন মারুফ, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের উপ-সম্পাদক সজীব হাসান, ছাত্রলীগ নেতা ফাহাদ হোসেন বাদশা, সৈয়দ মিজানুর রহমান, মামুন মিয়া, শাকিল হাসান এবং তেলিহাটি ইউনিয়ন ছাত্রলীগের দপ্তর সম্পাদক সজল হাসান রানা।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর