৮ মে, ২০২০ ১০:৩৫

নওগাঁয় করোনায় মোট আক্রান্তের ২৩ শতাংশ স্বাস্থ্যকর্মী

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় করোনায় মোট আক্রান্তের ২৩ শতাংশ স্বাস্থ্যকর্মী

প্রতীকী ছবি

নওগাঁয় নতুন করে আরও সাতজনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। তাদের মধ্যে দুজন স্বাস্থ্যকর্মীও রয়েছেন। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৬০ জন। তাদের মধ্যে চিকিৎসক, নার্সসহ ১৪ জনই স্বাস্থ্যকর্মী। যা মোট আক্রান্তের ২৩ শতাংশ।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন মুনজের-ই মুর্শেদ বলেন, নতুন আক্রান্ত সাতজনের মধ্যে চারজন পুরুষ ও তিনজন নারী। ওই সাতজনের মধ্যে দুইজন নিয়ামতপুর উপজেলার, সাপাহার উপজেলার দুজন, রানীনগর উপজেলায় একজন, বদলগাছীতে একজন ও আত্রাই উপজেলায় একজন রয়েছেন। 

নওগাঁর সিভিল সার্জন ডা: আখতারুজ্জামান বলেন, নওগাঁ জেলায় প্রথম করোনা রোগী সনাক্ত হয় গত ২৩ এপ্রিল একজন নার্সের শরীরে। কিন্তু ২৯ এপ্রিল একদিনে ১৬ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। স্বাস্থ্য বিভাগ সার্বক্ষণিক বিশেষ নজর রাখা সত্ত্বেও ২৯ এপ্রিল থেকে আজ শুক্রবার পর্যন্ত ৬০ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। যা অত্যন্ত উদ্বেগজনক। আর আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি রাণীনগর উপজেলায়। এ উপজেলায় নতুন একজনসহ আক্রান্তের সংখ্যা ১৬। 

স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট ব্যক্তিদের আক্রান্তের বিষয়ে তিনি বলেন, পর্যালোচনা করে জানা যাচ্ছে অনেক রোগী হাসপাতালে এসে তথ্য গোপন করে রাখছেন। ফলে চিকিৎসক, নার্স অথবা অন্য স্বাস্থ্যকর্মীরা অনেক সময় সতর্কতা ছাড়াই ওইসব রোগীর চিকিৎসা সেবা দিচ্ছেন। এতে চিকিৎসক, নার্সসহ অন্য স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হচ্ছেন। এ জন্য আমরা প্রতিটি হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের আরও সতর্ক হওয়ার পরামর্শ দিচ্ছি।

 
বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর