২৪ মে, ২০২০ ১৬:০০

সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুরে কয়েক উপজেলায় ঈদের নামাজ

দিনাজপুর প্রতিনিধি

সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুরে
কয়েক উপজেলায় ঈদের নামাজ

সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুরের কয়েকটি উপজেলায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে দিনাজপুরের সদর, কাহারোল, চিরিরবন্দর, বিরল এবং সকাল ৮টায় বিরামপুর উপজেলার কয়েকটি গ্রামের প্রায় দুই হাজার পরিবার ঈদুল ফিতরের নামাজে অংশ নেয়।

রবিবার সকাল সাড়ে ৭টায় দিনাজপুর শহরের চুড়িপট্ট এলাকার পার্টি সেন্টারে আড়াই শতাধিক পুরুষ ও নারী ঈদুল ফিতরের নামাজ একসাথে আদায় করেছেন। সেখানে ইমামতি করান ঢাকার মাদ্রাসাতুল হাদিসের ছাত্র সাইফুল ইসলাম।

এদিকে সকাল পৌনে আটটায় বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়ড়া বাজার জামে মসজিদে মওলানা ইলিয়াস আলী এবং সকাল আটটায় জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদে মওলানা দেলোয়ার হোসেন কাজী দুটি জামাতের ইমামতি করেন।

বিরামপুর উপজেলার খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদে ঈদের জামাতের ইমাম মাওলানা দেলোয়ার হোসেন কাজী বলেন, ১৯৯৭ সাল থেকে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায়ের পরিকল্পনা থাকলেও ২০১৩ সাল থেকে আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করছি। বিগত বছরের তুলনায় এবারের জামাতে মুসুল্লির উপস্থিতি বেশি হয়।

এছাড়াও আজ সৌদি আরবের সাথে মিল রেখে চিরিরবন্দর উপজেলার রাবারড্যাম, বিরল, কাহারোলের কিছু সংখ্যক মানুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন বলে জানা যায়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর