২৪ মে, ২০২০ ১৯:৫৮

মনোহরগঞ্জে চট্টগ্রাম ফেরত বৃদ্ধ করোনায় আক্রান্ত

লাকসাম প্রতিনিধি:

মনোহরগঞ্জে চট্টগ্রাম ফেরত বৃদ্ধ করোনায় আক্রান্ত

কুমিল্লার মনোহরগঞ্জে চট্টগ্রাম ফেরত এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলার সর্বমোট ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে ওঠেছেন। বাকিদের হোম আইসলোশানে চিকিৎসা চলছে। উপজেলা স্বাস্থ্যবিভাগ সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, নতুন আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়নের বিনয়ঘর গ্রামে। তার বয়স ৬৫ বছর। তিনি চট্টগ্রাম ফেরত। আজ রবিবার (২৪ মে) তার করোনা পজিটিভি রিপোর্ট আসার পরপরই তাকে হোম আইসলোশানে নিয়ে চিকিৎসা শুরু হয়েছে। পরিবারের অন্য সদস্যদেরও নমুনা পরীক্ষা করা হবে।

জানা যায়, মনোহরগঞ্জে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৭০ জনের, রিপোর্ট এসেছে ৩৫৪ জনের। তাদের মধ্যে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এখানে কেউ করোনায় মারা যাননি। আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে ৫ জন সুস্থ হয়ে ওঠেছেন। এখানে করোনা পরিস্থিতি এতদিন নিয়ন্ত্রণে থাকলেও ঈদ উপলক্ষে উপজেলার বিভিন্ন হাটে-বাজারে মানুষের উপচে পড়া ভীড় এবং ঢাকা, চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন এলাকা থেকে অসংখ্য মানুষ বাড়িতে আসায় করোনা ঝুঁকির আশঙ্কা রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী সবাইকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে থাকার থাকার পরামর্শ দেন। ঢাকা, চট্টগ্রাম সহ অন্য স্থান থেকে যারা মনোহরগঞ্জে এসেছেন তাদের তিনি কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর