শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০২০ ১৫:৪৪

চাঁপাইনবাবগঞ্জে অনেকেই স্বাস্থ্যবিধি মানছে না

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে অনেকেই স্বাস্থ্যবিধি মানছে না

চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ ঠেকাতে মাঠে প্রশাসনের কঠোর তৎপরতা থাকা সত্ত্বেও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে অনেকেই। বড় বড় মার্কেট, হাট-বাজার ও কোরবানির পশুর হাটগুলোতে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটার নির্দেশনা মানছে না অধিকাংশ মানুষ। 

স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে বেচাকেনা করছে ক্রেতা-বিক্রেতারা। এমনকি সদর উপজেলার বিভিন্ন মসজিদগুলোতে সামাজিক দূরত্ব বজায় না রেখে এবং মাস্ক না পড়েই মুসল্লিরা নামাজ আদায় করছেন। 

এদিকে কোরবানির ঈদকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রামচন্দ্রপুরহাট সংলগ্ন বাজার, শিবগঞ্জ উপজেলার রানিহাটি বাজার, বিনোদপুর বাজার, মনাকষা বাজারের গার্মেন্টস’র দোকানগুলোতে সামাজিক দুরত্ব বজায় না রেখে ক্রেতারা কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন। স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার নির্দেশনা থাকলেও অনেক দোকানদার তা মানছে না। দোকানগুলোতে ক্রেতাদের গা ঘেষাঘেষি করে কেনাকাটা করতে দেখা যাচ্ছে। এভাবে চলতে থাকলে করোনা সংক্রমনের ঝুঁকি বাড়ার আশঙ্কা করছেন সচেতন মহল। করোনা দুর্যোগের শুরু থেকে স্থানীয় প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার কঠোর তৎপরতায় মানুষ নিয়ন্ত্রণে ছিল। মাঝে প্রশাসন শিথিলতা দেখালেও গত ৫ দিন ধরে আবার কঠোর তংপরতা শুরু করায় সাধারণ মানুষের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। এই ৫দিনে ৫ শতাধিক মানুষকে স্বাস্থ্যবিধি লংঘনের দায়ে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

এদিকে প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে রাত্রি ৮টা-৯টা পর্যন্ত পাড়া মহল্লায় অনেক দোকানপাট খোলা রাখার অভিযোগ পাওয়া যাচ্ছে। কোরবানির ঈদকে সামনে রেখে জনসমাগম আরও বৃদ্ধি পেলে করোনার আশংকা বেড়ে যাবার সম্ভাবনা রয়েছে বলে অনেকেই ধারণা করছেন। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর