শিরোনাম
প্রকাশ : ১১ আগস্ট, ২০২০ ১৯:১৫

র‌্যাবের অভিযানে বিদেশী পিস্তলসহ রোহিঙ্গা আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

র‌্যাবের অভিযানে বিদেশী পিস্তলসহ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সদস্যরা অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তলসহ মো. আয়াস (১৯) নামে এক রোহিঙ্গাকে আটক করেছে।

আটক রোহিঙ্গা উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা নূরালী পাড়া  রোহিঙ্গা শিবিরের ডি ব্লকের বাসিন্দা মৃত হোসেন মোহাম্মদের  ছেলে। মঙ্গলবার বিকালে র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কতিপয় অস্ত্র ব্যবসায়ী টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের লেদা পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন পাকা রাস্তার উপড় অস্ত্র ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি অভিযানিক দল উপরোক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালানোর  চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে এক যুবককে আটক করে। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশী করে কোমরের পিছনে গোজানো অবস্থায় একটি বাটসহ ৭.৫ ইঞ্চি লম্বা একটি বিদেশী পিস্তল উদ্ধার করে।

পরে আটক আসামিকে অস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে ক্রয়-বিক্রয় করে আসছে বলে স্বীকার করে। এই ব্যাপারে সংশ্লিষ্ট অস্ত্র আইনের মামলায় উদ্ধারকৃত অস্ত্রসহ আটক আসামিকে টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর