শিরোনাম
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ২২:২০
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ২২:২৫

নাগরপুরে প্রত্নতাত্ত্বিক স্থাপনা পরিদর্শন করলেন মহাপরিচালক

টাঙ্গাইল প্রতিনিধি

নাগরপুরে প্রত্নতাত্ত্বিক স্থাপনা পরিদর্শন করলেন মহাপরিচালক

টাঙ্গাইলের নাগরপুুুর ও পাকুটিয়ায় প্রত্নতাত্ত্বিক স্থাপনা পরিদর্শন করেছেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. হান্নান মিয়া। শুক্রবার সকালে প্রত্নতত্ত্ব অনুসন্ধান ও সংরক্ষণের জন্য পুরাকীর্তিসমূহ পরিদর্শন করেন তিনি।

নাগরপুুর ও পাকুটিয়া জমিদার বাড়ি প্রদর্শনের সময় উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) সিনিয়র সহকারী সচিব খন্দকার মো. মাহাবুবুর রহমান ও আঞ্চলিক পরিচালক (ঢাকা বিভাগ) রাখি রায়।

এছাড়া সদ্য যোগদানকৃত নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহান, সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুব, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান সিদ্দিক উপস্থিত ছিলেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. হান্নান মিয়া বলেন, ঢাকার অদূরে টাঙ্গাইলে অবাক করার মতো এত বড় প্রত্নতত্ত্ব সম্পদ রয়েছে। নাগরপুর ও পাকুটিয়ার এই প্রাচীণ সম্পদ রক্ষণাবেক্ষণের মাধ্যমে সময় উপযোগী করে গড়ে তোলার চেষ্টা করবো। যাতে দেশের বিভিন্ন জাদুঘরের মতো প্রদর্শনের মাধ্যমে দেশের ছাত্র-ছাত্রী ও গবেষকরা দেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে সম্যক জ্ঞান লাভ করতে পারেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর