শিরোনাম
প্রকাশ : ৫ অক্টোবর, ২০২০ ১২:৩২
আপডেট : ৫ অক্টোবর, ২০২০ ১৫:২০
প্রিন্ট করুন printer

সরকারি চাল আত্মসাৎ, আওয়ামী লীগের দুই নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সরকারি চাল আত্মসাৎ, আওয়ামী লীগের দুই নেতা বহিষ্কার
বাঁ থেকে নবাব আলী ও হাদি মন্ডল

বগুড়ার ধুনটে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল আত্মসাতের ঘটনায় অভিযুক্ত দুই আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। 

রবিবার (০৪ অক্টোবর) নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজমল হক ও সাধারণ সম্পাদক মামুনুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বহিষ্কৃত নেতারা হলেন, নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নবাব আলী ও সহ-দপ্তর সম্পাদক খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আব্দুল হাদি মন্ডল।

জানা গেছে, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ধুনট উপজেলার ১০টি ইউনিয়নে কার্ডধারী সুবিধাভোগীদের মাঝে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়। কিন্তু নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নবাব আলী ও সহ-দপ্তর সম্পাদক ডিলার আব্দুল হাদি মন্ডল ওই ইউনিয়নের সুবিধাভোগীদের কার্ড কম দামে ক্রয় করে এবং কিছু কার্ড বিতরণ না করেই চাল উত্তোলন করে তা কলোবাজারে বিক্রি করে আসছিল। 

এমন তথ্যের ভিত্তিতে গত ২৮ সেপ্টেম্বর দুপুরে বগুড়া গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল ধুনট উপজেলার বেড়ের বাড়ি গ্রামের তিনভাই ট্রেডার্স ও সেমি অটো রাইচ মিলে অভিযান পরিচালনা করেন। এসময় মিলের গুদাম থেকে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির সুবিধাভোগীদের বরাদ্দকৃত ২৩০টি কার্ড উদ্ধার এবং ৪ হাজার কেজি মোটা চাল জব্দ করা হয়। 

অভিযান পরিচালনাকালে ধুনট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি সহ র‌্যাব ও পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ ঘটনায় গত ৩০ সেপ্টেম্বর ধুনট উপজেলার ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সেকেন্দার রবিউল ইসলাম বাদী হয়ে নিমগাছী ইউনিয়ন তাদের দু’জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেন। 

বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সরকারি চাল আত্মসাতের মামলায় আসামিরা পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর