শিরোনাম
প্রকাশ : ১ জানুয়ারি, ২০২১ ২০:০১
প্রিন্ট করুন printer

বর্তমানে বিদ্যালয়ের শূন্যতা পরিবারই পূরণ করতে পারে: এমপি গোপাল

দিনাজপুর প্রতিনিধি

বর্তমানে বিদ্যালয়ের শূন্যতা পরিবারই পূরণ করতে পারে: এমপি গোপাল

বছরের প্রথম দিনের সকালে নতুন বই হাতে পেয়েছে শিক্ষার্থীরা। গ্রামে কিংবা শহরের স্কুল থেকে আনন্দ আর উল্লাসে বিনামূল্যে বই নিয়ে বাড়ি ফরেছে শিক্ষার্থীরা। 

বই বিতরণ ২০২১ উপলক্ষে দিনাজপুরে মন্দিরভিত্তিক শিক্ষাকার্যক্রমের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল। 

শুক্রবার দিনাজপুর শহরের বড়বন্দরস্থ যোগেন বাবুর মাঠ হরিসভা প্রাঙ্গণে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম আয়োজিত বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে এই নতুন বই তুলে দেন তিনি। বই বিতরণ উৎসবের উদ্বোধনী দিনে ৩০ জন শিক্ষার্থীদের হাতে বই প্রদান করেন তিনি।

এ সময় এমপি গোপাল বলেন, ‘শিক্ষার্থীদের কাছে তার সবচেয়ে বড় শিক্ষালয় হচ্ছে তার মা, বাবা ও পরিবার। কারণ, বর্তমানে বিদ্যালয়ের শূন্যতা একমাত্র পরিবারই পূরণ করতে পারে। আর পরিবার থেকে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দিয়ে বড় করে তুলতে হবে। শিক্ষার ক্ষেত্রে একটি বৈল্পবিক পরিবর্তন এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে শিক্ষার্থীদের ঝরে পড়ার হার নেই বললেই চলে। এটাই শেখ হাসিনার অবদান।’

দিনাজপুর মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমানের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন, শহর আওয়ামী লীগের সহ-সভাপতি রাজকুমার বাপ্পি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সঞ্জীব, যোগেন বাবুর মাঠ হরিসভা কমিটির উপদেষ্টা শান্তি চরণ দাস, সভাপতি সুবাস চন্দ্র সরকার সম্পাদক সাগর দাস।
 
মন্দিরভিত্তিক শিক্ষা কার্যক্রমের ফিল্ড সুপাইভাইজার হরিকিংকর রায়ের সঞ্চালনায় বই বিতরণ অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 
 
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর