শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:২৫
প্রিন্ট করুন printer

ব্রাহ্মণবাড়িয়ায় রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজে মিলাদ মাহফিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজে মিলাদ মাহফিল

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ইসলামপুর আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব কাজী রফিকুল ইসলামের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইমরান খানের সভাপতিত্বে ও আব্দুল কুদ্দুস মাস্টারের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন স্কুল এন্ড কলেজের সভাপতি কাজী রুবাইদা খানম। 

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা কাজী হারিছুর রহমান, শফিকুল ইসলাম কলেজের উপাধ্যক্ষ মো. জহির উদ্দিন, আমেনা বেগম মাদ্রাসার সুপার মোখলেছুর রহমান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিয়াদুল হক বাবু, যুবলীগ সভাপতি রফিক মাস্টার, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো, আমজাদ হোসেন, স্কুলের শিক্ষক জাহানারা বেগম, এনায়েত উল্লাহ, মহিউদ্দিন, সুহেল মিয়া প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১৬
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:২৬
প্রিন্ট করুন printer

জাতিসংঘ মহাসচিবকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

অনলাইন ডেস্ক

জাতিসংঘ মহাসচিবকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ
অ্যান্তনিও গুতেরেস

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেসকে ঢাকা সফরের আমন্ত্রণ জানিয়েছেন। জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসবে অংশগ্রহণ করতে জাতিসংঘ মহাসচিবকে আমন্ত্রণ জানান পররাষ্ট্রমন্ত্রী। 

যুক্তরাষ্ট্র সফররত পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাতিসংঘ মহাসচিবের অনলাইন বৈঠকের সময় তিনি এ আমন্ত্রণ জানান। এসময় করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সরকারের প্রশংসা করেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী অফিস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশের আর্থসামাজিক পরিস্থিতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বিশেষ করে বাংলাদেশের জনগণের প্রতি তার সুদৃঢ় প্রতিশ্রুতির উচ্চকিত প্রশংসা করেন জাতিসংঘ মহাসচিব। আলোচনাকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ও জাতিসংঘ মহাসচিব উভয়েই সম্মত হন যে করোনার ভ্যাকসিনকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচিত করা উচিত।

একই সময় রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের উদারতা অতুলনীয় বলে উল্লেখ করেন জাতিসংঘ মহাসচিব। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে তিনি জানান, রোহিঙ্গাদের প্রত্যাবাসন আমাদের যৌথ উদ্দেশ্য। এসময় পররাষ্ট্রমন্ত্রী এ সময় ভাসানচরের রোহিঙ্গাদের মানবিক সাহায্যে জাতিসংঘকে এগিয়ে আসার অনুরোধ জানান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১১
প্রিন্ট করুন printer

যশোরে আওয়ামী লীগের ৪ নেতাকে বহিষ্কার

অনলাইন ডেস্ক

যশোরে আওয়ামী লীগের ৪ নেতাকে বহিষ্কার

যশোরের কেশবপুর পৌরসভা নির্বাচনে দলীয় সমর্থিত প্রার্থীর বিপক্ষে নির্বাচনে প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ থেকে ৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে। 

পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড থেকে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মফিজুর রহমানের বিরুদ্ধে ভোটে নামায় পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান দফাদার, পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল গফুর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক খন্দকার মফিদুল ও পৌর শাখার যুগ্ম আহ্বায়ক সেলিম খানকে সংগঠন বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অপরাধে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র সাহা এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আব্দুল গফুর গাফফার ও যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 
 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:০১
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১৪
প্রিন্ট করুন printer

বরিশালে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত: নতুন কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত: নতুন কমিটি গঠন

'বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদ'- এর বরিশাল আঞ্চলিক শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বরিশাল প্রেসক্লাবের হলরুমে আজ শুক্রবার সকালে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস। সংগঠনের জেলা সভাপতি গাজী আব্দুস ছালামের সভাপতিত্বে সম্মেলনে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের কেন্দ্রিয় সিনিয়র সহসভাপতি জিয়া শাহীন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদ কেন্দ্রিয় সহসভাপতি নাসির হোসেন তালুকদার, বরিশাল কলেজ শিক্ষক সমিতির নেতা আমিনুল ইসলাম খোকন, গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি আলিম দারিয়া ও সাধারন সম্পাদক লুৎফর রহমান রিপন, ফরিদপুর জেলা শাখার সভাপতি মো. হাফিজ, বরিশাল মহানগর শাখার সভাপতি মো. হাবিবুর রহমান এবং ভোলার সমন্বয়ক কামরুল ইসলাম। 

অনুষ্ঠানে বক্তাগণ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের অফিস সহকারীদের পদবী পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা নির্ধারন, ১১তম গ্রেড প্রদান, কম্পিউটার প্রশিক্ষনের ব্যবস্থাকরন এবং কর্মঘন্টা নির্ধারনের দাবি জানান। 

সম্মেলনের দ্বিতীয় পর্বে জিয়া শাহীনকে সভাপতি এবং ইছা তালুকদারকে সাধারন সম্পাদক করে বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদ বরিশাল আঞ্চলিক শাখার ১০১ সদস্য বিশিস্ট কমিটি গঠন করা হয় । 


বিডি প্রতিদিন / অন্তরা কবির   


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:০০
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে সড়ক পাকাকরণের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

কুড়িগ্রামে সড়ক পাকাকরণের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রামের সদরের কাঁচা সড়কে চলাচলে ভোগান্তি দূরীকরণে তা পাকাকরণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন এলাকাবাসীরা। আজ শুক্রবার সকালে এ সড়কটি পাকাকরণের দাবিতে মানববন্ধন করেন স্থানীয়রা।

জেলা শহরের ধরলা ব্রীজ থেকে চান্দের খামার ডিসির মোড় পর্যন্ত ৫ কিলোমিটার ব্যাপী কাঁচা রাস্তায় দীর্ঘদিন যাবত মানুষের চলাচলে দুর্ভোগ চরম আকার ধারন করেছে। ধরলা ব্রীজের পূর্ব প্রান্তে ওই এলাকাবাসীদের ব্যানারে অর্ধ-কিলোমিটার এলাকা জুড়ে অন্তত ৩ সহস্রাধিক মানুষ এ মানববন্ধনে অংশ নেন।

এসময় বক্তব্য রাখেন ঘোগাদহ সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক, ঘোগাদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাপ উদ্দিন মাস্টার, বিমল চন্দ্র,আব্দুল হক,ববিতা সিদ্দিকা, সাইদুল হাসান সাঈদ প্রমুখ। বক্তারা ওই ৫ কিলোমিটার এলাকায় প্রায় ২০ হাজার মানুষ বসবাস করা সড়কটি দ্রুত সংস্কার করার দাবি জানান। মানববন্ধন শেষে তারা স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক ও জেলা পরিষদ চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের নিকট স্মারকলিপি প্রদান করেন।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫৬
প্রিন্ট করুন printer

সুষ্ঠু নির্বাচন হলে রাষ্ট্রীয় ক্ষমতায় যাবে বিএনপি: দুলু

অনলাইন ডেস্ক

সুষ্ঠু নির্বাচন হলে রাষ্ট্রীয় ক্ষমতায় যাবে বিএনপি: দুলু

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, মানুষের ভোটের অধিকারকে কেঁড়ে নিয়ে প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় ঠিকে থাকতে চায় আওয়ামী লীগ। এমন পরিস্থিতি থেকে উত্তরণসহ মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করার আন্দোলনে আইনজীবীদের সক্রিয় ভূমিকা পালন করতে হবে। দেশে সুষ্ঠু, সঠিক ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলে রাষ্ট্রীয় ক্ষমতায় যাবে বিএনপি।  

শক্রবার সকাল ১১টার দিকে নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ে জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতাদের দলের পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দুলু আরও বলেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিপুল ভোট পেয়ে ২৭০ থেকে ২৮০টি আসন পেয়ে বিএনপি জয়লাভ করতো। কিন্তু বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে। এই পরিস্থিতি থেকে উত্তরণ হওয়া দরকার।  

নাটোর জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হকের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু, বিএনপি নেতা রহিম নেওয়াজ, জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন টসর, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মুক্তাসহ অন্যান্য নেতারা।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

পরবর্তী খবর