শিরোনাম
প্রকাশ : ১০ মার্চ, ২০২১ ১২:৫৮
প্রিন্ট করুন printer

ইউপি নির্বাচন; টেকনাফে অর্ধশতাধিক প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

ইউপি নির্বাচন; টেকনাফে অর্ধশতাধিক প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত সীমান্ত এলাকা টেকনাফ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইউনিয়নগুলো হচ্ছে হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ। তবে এই দফায় টেকনাফ পৌরসভা এবং বাহারছরা ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি। 

৫টি ইউনিয়নের জন্য রিটার্নিং অফিসার হিসাবে ২জন কর্মকর্তাকে নিয়োগ করে প্রজ্ঞাপন জারী করেছে। এরা হলেন হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ইউনিয়নের জন্য টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার এবং সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের জন্য রামু উপজেলা নির্বাচন অফিসার। ঘোষিত তফসিল মতে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ এবং নির্বাচন ১১ এপ্রিল।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, তফসিল ঘোষণা করার পর মঙ্গলবার ১ম দিন ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে হোয়াইক্যং ইউনিয়নে সাধারণ মেম্বার পদে ১১ জন, সংরক্ষিত মহিলা আসনে ১ জন। চেয়ারম্যান পদে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, সাধারণ মেম্বার পদে ৮ জন, সংরক্ষিত মহিলা আসনে ২ জন। টেকনাফ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আবু ছৈয়দ মেম্বার ও  জিয়াউর রহমান। সাধারণ মেম্বার পদে ১৭ জন, সংরক্ষিত মহিলা আসনে ২ জন। সাবরাং ইউনিয়নে সাধারণ মেম্বার পদে ৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ২ জন। চেয়ারম্যান পদে কেউ মনোনয়নপত্র নেননি। সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনে কেউ মনোনয়নপত্র নেননি। সাধারণ মেম্বার পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২ জন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর