শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০২১ ০৩:৪৬
প্রিন্ট করুন printer

হেফাজতের হরতাল: ৩০০ টাকার বিনিময়ে পিকেটিং

রূপগঞ্জ প্রতিনিধি

হেফাজতের হরতাল: ৩০০ টাকার বিনিময়ে পিকেটিং
Google News

হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভাংচুর ও নাশকতার অভিযোগে পুলিশের করা মামলায় গ্রেফতার হওয়া এক যুবক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে স্থানীয় এক বিএনপি নেতা তিনশত টাকা দিয়ে তাকে ভাড়া করে পিকেটিং করিয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা। 

বৃহস্পতিবার (৬ মে) বিকেলে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আহমেদ হুমায়ূন কবীরের আদালতে জবানবন্দি দেন রাকিব হোসেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মনিরুজ্জামান জানান, বিকেলে আদালতে দেয়া জবানবন্দিতে রাকিব হোসেন নাশকতার জড়িত থাকার কথা স্বীকার করেছে। তিনি ওই যুবকের বরাতে জানান, গত ২৮ মার্চ হেফাজত ইসলামের ডাকা হরতালে ঢাকা সিলেট মহাসড়কের সাওঘাট এলাকায় ভাংচুর ও নাশকতা চালাতে তিনশত টাকায় তাকে স্থানীয় বিএনপি নেতা কাজী তাজ ভাড়া করে। তার নির্দেশ মোতাবেক এই এলাকায় পিকেটিং চালায়। এছাড়া ভাংচুর ও নাশকতায় আরও ২৫ থেকে ৩০ জন ছিল বলে জানিয়েছে রাকিব।  

মামলার তদন্ত কর্মকর্তা আরও জানান, ২৮ মার্চ বিকেলে ভুলতা এলাকা থেকে রূপগঞ্জ মুড়াপাড়া কলেজ ছাত্র-সংসদের সাবেক সাধারণ সম্পাদক সোহেল মিয়া, যুবদলের নেতা বাবু ভূঁইয়া, মিলন মিয়া ও দশম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্র রাকিব হোসেনসহ চার জনকে আটক করে পুলিশ। পরদিন তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়।

পরে পুলিশ হেডকোয়াটার্সের নির্দেশে মামলাটি তদন্তের দায়িত্ব নেয় পিবিআই। বৃহস্পতিবার দুই দিনের রিমান্ড শেষে রাকিবকে আদালতে হাজির করা হলে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয় সে। আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আদালতে জবানবন্দি শেষে রাকিবকে নারায়ণগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর