শিরোনাম
প্রকাশ : ১০ মে, ২০২১ ১৬:২২
প্রিন্ট করুন printer

পাটুরিয়া ফেরিঘাটে ঘরমুখো মানুষের অতিরিক্ত চাপ

মানিকগঞ্জ প্রতিনিধি

পাটুরিয়া ফেরিঘাটে ঘরমুখো মানুষের অতিরিক্ত চাপ
Google News

দক্ষিণ পশ্চিমাঞ্চলের যাতায়াতের অন্যতম পথ পাটুরিয়া- দৌলতদিয়া নৌপথ। এ ঘাট দিয়ে ২১টি জেলার মানুষ পারাপার হয়। আসন্ন ঈদ উপলক্ষ্যে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে। অন্যান্য দিনের চাইতে সোমবার (১০ মে) যানবাহন ও যাত্রীর সংখ্যা তুলনামূলকভাবে বেড়েছে। বিভিন্ন ভাবে লোকজন ঘাটে এসে জড়ো হচ্ছে। 

ঢাকা-আরিচা মহাসড়কে দেখা যায়, লোকজন মোটরসাইকেল, রিকসা, ভ্যান, হ্যালো-বাইকসহ বিভিন্ন বাহনে পাটুরিয়া ঘাটে আসছেন। তাদের বিশ্বাস ঘাটে পৌঁছাতে পারলেই কোনও না কোনওভাবে নদী পার হওয়া যাবে। একটি ফেরি নোঙ্গর করার সাথে সাথেই হুমরি খেয়ে লোকজন ফেরিতে উঠে পরছে। লাশবাহী গাড়ি ও এম্বুলেন্সের সাথে তারাও পার হয়ে যাচ্ছে। বেশিরবাগ যাত্রীর মুখে মাস্ক থাকলেও দূরত্বের বালাই একেবারেই নেই। গাদাগাদি ঠাসাঠাসি করে এরা ফেরিতে নদী পার হচ্ছে।

বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, বহরে ১৬ টি ফেরি থাকলেও যাত্রী ও যানবাহন পারাপারে প্রয়োজনীয় সংখ্যক ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। গণপরিবহন না থাকলেও ঘাটে কয়েকশ ব্যক্তিগত গাড়ি, লাশবাহী অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী ট্রাক পাড়ের অপেক্ষায় রয়েছে। তবে ঘাট এলাকা সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা।  

ঘাট কর্তৃপক্ষ জানায়, ঈদে ঘরমুখো মানুষের নির্বিগ্নে পারাপারে জেলা পুলিশ, জেলা প্রশাসন ও তিন প্লাটন বিজিবির টিম বিভিন্ন  গুরুত্বপূর্ণ পয়েন্টে দায়িত্ব পালন করছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর