শিরোনাম
প্রকাশ : ৭ জুন, ২০২১ ১৯:৫৪
আপডেট : ৭ জুন, ২০২১ ১৯:৫৯
প্রিন্ট করুন printer

দিনাজপুরে করোনা আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে করোনা আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও
Google News

দিনাজপুরে কয়েকদিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। একই সঙ্গে বাড়ছে মৃতের পরিমাণ। গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। চলতি মাসের ২ জুন থেকে সোমবার পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় ১৩৭ জনের মৃত্যু হলো। এর মধ্যে এখন পর্যন্ত দিনাজপুর সদর উপজেলাতেই ৬৫ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ২১ জন আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৩৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, যা সোমবার আক্রান্তের হার ছিল ১৯.৪১ শতাংশ। এনিয়ে বর্তমানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৪ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৩০৫ জন ও হাসপাতালে ৩৭ জন ভর্তি রয়েছেন।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব এবং সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ জানান, ভারতে আটকে পড়া ফিরে আসা বাংলাদেশিদের মধ্যে ছয়জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আর জিনোম সিকোয়েন্স এখন পর্যন্ত ১৪ জনের নমুনা আইইডিসিআরে ঢাকায় পাঠানো হয়েছে। স্বাস্থ্যবিধি মানতে প্রশাসনের পক্ষ থেকে প্রচারণা চালানো, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ সবকিছু করা হলেও সাধারণ মানুষ সচেতন হচ্ছে না, বিধায় করোনা দিন দিন বাড়ছে। সচেতন না হলে এটা রোধ করা সম্ভব না। তাই সবাইকে মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মানার অনুরোধ করেন তিনি।

উল্লেখ্য, সোমবার আক্রান্ত ৩৩ জনসহ এখন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬০২১ জন। গত ২৪ ঘণ্টায় ১৪ জনসহ এখন পর্যন্ত ৫৫৪২ সুস্থ হয়েছেন। আর এখন পর্যন্ত ১৩৭ জনের মৃত্যু হয়েছে। তবে বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগী ৩৪২ জন রয়েছে।

এদিকে, জেলায় এক লাখ ১১ হাজার ৬৯৭ জনকে করোনাভাইরাস টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭৮ হাজার ৮৩০ জনকে। এখনো বাকি আছেন ৩২ হাজার ৮৬৭ জন। গত ৪ জুন সর্বশেষ ১১০ জনকে দ্বিতীয় ডোজ দেওয়ার পর আর মজুদ না থাকায় টিকা দেওয়া বন্ধ রাখা হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর