শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০২১ ২১:৪৩
প্রিন্ট করুন printer

মাগুরায় ডিজিটাল কোর্ট-২০২১ শীর্ষক অনলাইন প্রশিক্ষণ

মাগুরা প্রতিনিধি:

মাগুরায় ডিজিটাল কোর্ট-২০২১ শীর্ষক অনলাইন প্রশিক্ষণ
Google News

মাগুরা জজ আদালতে জনগণের ন্যায় বিচার প্রাপ্তির মৌলিক অধিকার নিশ্চিতকরণে ডিজিটাল কোর্ট-২০২১ শীর্ষক ভার্চ্যুয়াল প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। আজ মাগুরা জেলার বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসানের সভাপতিত্বে আয়োজিত প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সংযুক্ত ছিলেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি এডমিন, ড. শেখ গোলাম মাহবুব। প্রশিক্ষণ দেন এ টু আই জুডিসিয়ারী টিমের বিশেষজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা খান, যুগ্ম জেলা ও দায়রা জজ সাব্বির মাহমুদ চৌধুরী, সিনিয়র সহকারী জজ মাহবুব সোবহানী। 

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. বুলবুল ইসলামের সঞ্চালনায় মাগুরা জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর বিভিন্ন পর্যায়ের বিজ্ঞ বিচারকবৃন্দ এবং আদালতে কর্মরত বেঞ্চ সহকারী, স্টেনোগ্রাফারসহ মোট ৪৫ জন প্রশিক্ষণার্থী এ প্রশিক্ষণে অংশ নেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি এডমিন, ড. শেখ গোলাম মাহবুব বলেন, ‘অনলাইন কজলিস্ট এবং ডিজিটাল ড্যাশবোর্ডের সফল বাস্তবায়ন মানে ই-জুডিসিয়ারির পথে একধাপ অগ্রসর হওয়া’। বিচার বিভাগের ডিজিটালাইজেশন কার্যক্রম এর প্রয়োজনিয়তা, সম্ভাবনা ও করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর