১৩ জুন, ২০২১ ১৮:১৬

গাইবান্ধা সদর থানার ওসিকে বদলি

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা সদর থানার ওসিকে বদলি

ওসি মো. মাহফুজার রহমান।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজার রহমানকে অবশেষে বদলি করা হয়েছে। তাকে গাইবান্ধা সদর থানা থেকে রংপুর মেট্রোপলিটন পুলিশে (আরপিএমপি) সংযুক্ত করা হয়।

রবিবার গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বদলির বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, জনস্বার্থে সদর থানার ওসিকে রংপুর মেট্রোপলিটন পুলিশে বদলি করা হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরের এআইজি মোহাম্মদ আশরাফুজ্জামান স্বাক্ষরিত পত্রে তাকে বদলির আদেশ জারি করা হয়। গাইবান্ধায় ব্যবসায়ী হাসান আলী হত্যাকাণ্ডের পর গঠিত ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’ ওসির বদলিসহ চার দফা দাবিতে হরতালসহ নানা কর্মসূচি পালন করে আসছিল।

‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’র দাবিগুলো হলো-হাসান হত্যার সাথে জড়িত আসামিদের গ্রেফতার, গাইবান্ধা থানার ওসি মাহফুজার রহমানকে অপসারণসহ অভিযুক্ত পুলিশ পরিদর্শক মজিবুর রহমান ও সহকারী উপ-পরিদর্শক মোশারফ হোসেনকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা, ঘটনার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং গাইবান্ধা জেলায় দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ।

হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের ভারপ্রাপ্ত সমন্বয়ক মিহির ঘোষ বলেন, ওসি মাহফুজার রহমানকে শুধু বদলি সমাধান নয়, তাকে বিচারের আওতায় আনতে হবে। সেইসাথে হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের ৪ দফা দাবির বাস্তবায়ন করতে হবে।

প্রসঙ্গত, পাওনা টাকা আদায় করা নিয়ে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত উপ-দপ্তর সম্পাদক মাসুদ রানা ব্যবসায়ী হাসান আলীকে নিজ বাড়িতে আটকে রাখেন। গত ১০ এপ্রিল মাসুদের বাড়ি থেকে হাসানের লাশ উদ্ধার করে পুলিশ। নিহতের স্ত্রী বিথী বেগম অভিযোগ করেন, তার স্বামীকে উদ্ধারের জন্য সদর থানায় অভিযোগ করলেও থানা থেকে একসময় হাসান আলীকে পুলিশ মাসুদ রানার জিম্মায় ছেড়ে দেয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর