৩০ জুলাই, ২০২১ ২০:৫৩

লকডাউন বাস্তবায়নে মহাসড়কে কঠোর হাইওয়ে পুলিশ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

লকডাউন বাস্তবায়নে মহাসড়কে কঠোর হাইওয়ে পুলিশ

লকডাউন বাস্তবায়নে মহাসড়কে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ। ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কের ৬টি স্থানে চেকপোস্ট স্থাপন করে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. মনিরুজ্জামান। শুক্রবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪৫টি যানবাহনে বিরুদ্ধে শাস্তি হিসেবে মামলা দেওয়া হয়েছে। এতে জরিমানা করা হয়েছে ১ লাখ ৩০ হাজার টাকা। 

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড মোড়, শিমরাইল ও কাঁচপুরে এমন চিত্র দেখা গেছে। এদিকে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধের ঘোষণার পর থেকে ৭ দিনে ২৪৭টি যানবাহনে বিরুদ্ধে শাস্তি হিসেবে মামলা করেছে হাইওয়ে পুলিশ। এতে প্রায় ৪ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড মোড়, শিমরাইল ও কাঁচপুরে হাইওয়ে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চেক পোস্ট স্থাপন করেছে। সেখানে জরুরি কোনো কারণ ছাড়া কোন যাত্রীকেই রাজধানীতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। পণ্যবাহী পরিবহন গুলোকেও জিজ্ঞাসাবাদ করে রাজধানীতে প্রবেশ ও বাহির করতে দেওয়া হচ্ছে। 

কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান , কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মহাসড়কে হাইওয়ে পুলিশ তৎপর রয়েছে। এছাড়াও মহাসড়কের ৬ টি স্থানে চেকপোস্ট স্থাপন করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কোন গাড়ি বের হতে দেওয়া হচ্ছে না। এছাড়াও সাধারণ মানুষকে সচেতন করতে মাইকিং ও মাস্ক ব্যবহারে সচেতন করা হচ্ছে।   

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর