শিরোনাম
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০২১ ১৪:৪৮
প্রিন্ট করুন printer

দিনাজপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পরিষদের মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পরিষদের মানববন্ধন
Google News

৪ দফা বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ দিনাজপুর জেলা কমিটি মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে  জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে। স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।

গতকাল বুধবার দুপুর ১২টায় দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয়ের সম্মুখ সড়কে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ দিনাজপুর জেলা কমিটি আয়োজনে এ মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়। 

মানববন্ধনে আইডিইবি জেলা শাখার সভাপতি প্রকৌশলী মো. মতিউর রহমান এর সভাপতিত্বে বক্তৃতা করেন, সহ-সভাপতি প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আব্দুল আউয়াল, মহিলা সম্পাদিকা ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী সুফিয়া সুলতানা, পিডাব্লিউডি’র সভাপতি প্রকৌশলী মো. আব্দুল মতিন, পলিটেকনিক শিক্ষক সমিতির সভাপতি, বাকাছাপ জেলা শাখার সভাপতি মো. আরমান ইসলাম প্রমুখ। 

এসময় বক্তারা আন্তর্জাতিকমানের ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে ৩ বছরে রূপান্তরে অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধ, বিএনবিসি-২০২০এর জনস্বার্থবিরোধী সংজ্ঞা ও ধারা উপধারা সংশোধন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকটের সমাধান ও ছাত্র শিক্ষক পেশাজীবীদের পেশাগত সমস্যা সমাধান ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত ও নির্দেশিত ৪ দফা বাস্তবায়নের দাবি জানান।

মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন পলিটেনিক ইন্সটিটিউটের শিক্ষক-ছাত্র ও সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরে কর্মরত সদস্য প্রকৌশলীগণ অংশগ্রহণ করেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর