১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৪৬

অবৈধভাবে গ্যাস সরবরাহ চক্রের ১৭ সদস্য গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি

অবৈধভাবে গ্যাস সরবরাহ চক্রের ১৭ সদস্য গ্রেফতার

সিএনজি ফিলিং স্টেশন থেকে অবৈধভাবে গ্যাস সরবরাহ চক্রের ১৭ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সিপিসি-২ কুমিল্লার একটি দল। আজ রবিবার ফেনী সদরের দেবীপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ৮৩ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়। পাশাপাশি তাদের নিকট থেকে ৬০২টি সিলিন্ডারসহ ৫টি কাভার্ডভ্যান জব্দ করা হয়।

আজ রবিবার বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১১ সিপিসি-২ কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

তিনি জানান, রবিবার ভোরে ফেনী সদরের দেবীপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মেসার্স প্রাইম সিএনজি ফিলিং স্টেশন লি. হতে সিলিন্ডারে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় ওই ১৭ জনকে হাতেনাতে গ্রেফতার করা হয়। ওই চক্রটি মূলত সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানি সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ডভ্যানের ভেতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে।

এরপর তা অবৈধভাবে চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ দেশের বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করে। বিশেষ করে যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই, সেসব এলাকার বিভিন্ন কারখানায় এই গ্যাস চড়া মূল্যে বিক্রি করতো তারা।

তিনি আরও জানান, চক্রটি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘনফুট গ্যাস প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল। এভাবে অবৈধভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে। পাশাপাশি মিটার ব্যতীত এভাবে গ্যাস বিক্রির কারণে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর