১৮ অক্টোবর, ২০২১ ০৩:২৫

কিশোরগঞ্জের ২৯ ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল ১৬৫ জনের

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের ২৯ ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল ১৬৫ জনের

কিশোরগঞ্জের তিন উপজেলার ২৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত ২৯ জন, জাতীয় পার্টির ১৭ জন, ইসলামী আন্দোলনের ১৯ জন, ন্যাশনাল পিপলস পার্টির ২ জন, গণতন্ত্রী পার্টির ১ জন, জাকের পার্টির ১ জন ও স্বতন্ত্র ৯৬ জন।

রবিবার দ্বিতীয় ধাপের নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম এ তথ্য জানিয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা সূত্রে আরও জানা গেছে, করিমগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে জাফরাবাদ ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন ও স্বতন্ত্র ৪ জন। নোয়াবাদ ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ন্যাশনাল পিপলস পার্টির ১ জন ও স্বতন্ত্র ৬ জন। কিরাটন ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন ও স্বতন্ত্র ৬ জন। কদিরজঙ্গল ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৭ জন। 

গুজাদিয়া ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৩ জন। দেহুন্দা ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৭ জন। বারঘরিয়া ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন ও স্বতন্ত্র ৩ জন। নিয়ামতপুর ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৩ জন। সুতারপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৬ জন। জয়কা ইউনিয়নে আওয়ামী লীগে ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন, জাকের পার্টির ১ জন ও স্বতন্ত্র ৮ জন। গুণধর ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন, গণতন্ত্রী পার্টির ১ জন ও স্বতন্ত্র ৫ জন।

তাড়াইল উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৮ জন মনোনয়নত্র দাখিল করেছেন। তাদের মধ্যে তালজাঙ্গা ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৪ জন। জাওয়ার ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ২ জন। তাড়াইল-সাচাইল ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ২ জন। রাউতি ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ২ জন। ধলা ইউনিয়নে আওয়ামী লীগে ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ১ জন। দামিহা ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৩ জন। দিঘদাইড় ইউনিয়নে ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, জাতীয় পার্টির ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৩ জন।

বাজিতপুর উপজেলা ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৩৮ জন। তাদের মধ্যে সরারচর ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন ও স্বতন্ত্র ৩ জন। হিলচিয়া ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, ন্যাশনাল পিপলস পার্টির ১ জন, ইসলামী আন্দোলনে ১ জন ও স্বতন্ত্র ২ জন। কৈলাগ ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ২ জন। পিরিজপুর ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ২ জন। হালিমপুর ইউনিয়নে শুধুমাত্র আওয়ামী লীগের ১ জন। গাজীরচর ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৪ জন। দিলালপুর ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন ও স্বতন্ত্র ১ জন। দিঘীরপাড় ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন ও স্বতন্ত্র ২ জন। হুমাইপুর ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন, ইসলামী আন্দোলনের ১ জন ও স্বতন্ত্র ৩ জন। বলিয়ার্দী ইউনিয়নে শুধুমাত্র আওয়ামী লীগের ১ জন। মাইজচর ইউনিয়নে আওয়ামী লীগের ১ জন ও স্বতন্ত্র ২ জন।

নির্বাচনী তফসিল অনুযায়ী দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই করা হবে আগামী ২০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর এবং ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর