২৮ অক্টোবর, ২০২১ ২১:৫০

ফেরি উদ্ধারে কাজে আসছে না হামজা, ১১ যানবাহন উদ্ধার

মানিকগঞ্জ প্রতিনিধি

ফেরি উদ্ধারে কাজে আসছে না হামজা, ১১ যানবাহন উদ্ধার

কাত হয়ে অর্ধেক ডুবে যাওয়া ফেরি উদ্ধারে উদ্ধারকারী জাহাজ হামজা কোনো কাজে আসছে না। তবে দুইদিনে ডুবে যাওয়া ১১ যানবাহন উদ্ধার করা হয়েছে। ফেরি ডুবিতে হতাহতের ঘটনা না ঘটলেও যানবাহন ও মালালের ব্যাপক ক্ষতি হয়েছে। 

বৃহস্প্রতিবার বিকেলে দেখা যায় যানবাহনগুলি উদ্ধার করে নদীর পারে রাখা হয়েছে। আফজাল পার্সেলের চালক মো. সেলিম মিয়া বলেন, বেনাপোল থেকে গাজিপুর সালনায় যাচ্ছিলাম। দৌলতদিয়া প্রান্ত থেকেই হেলপার জানায় ফেরিতে পানি ঢুকছে কিন্তু ফেরির চালক ফেরি না থামিয়ে দ্রুত পাটুরিয়ার দিকে চলতে থাকে। পাটুরিয়া প্রান্তে পৌঁছানোর সাথে সাথেই ফেরিটি ডান দিকে কাত হয়ে ডুবে যায়। আমিসহ অন্যান্য চালক প্রাণে বেঁচে গেলেও মারামালের ব্যাপক ক্ষতি হয়। সেই সাথে প্রতিটি গাড়িরও অনেক ক্ষতি হয়েছে। দৌলতদিয়া প্রান্তে ফেরিটি খালাস করলে এতোবড় দুর্ঘটনা ঘটতো না। আমাদের গাড়ি এখনো উদ্ধার হয়নি কেবল মাত্র নদীর কিনারায় আনা হয়েছে। 

জীবণ, নাইম শেখসহ অন্যান্য চালক হেলপাররা জানান, ওপার থেকেই ফেরিতে সমস্যা ছিল। মাঝ নদীতে আসার পর ফেরিতে থাকা গাড়িগুলির চাকা পানিতে ডুবতে থাকে। এ সময় সকলের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। অনেকে নদীতে লাভ দিতে চেষ্টা করে। চালকরা আরোও জানান প্রতিটি ট্রাকেই সার, চাউল, পিয়াজ, সুতাসহ বিভিন্ন মালামাল ছিল। কিছু মালামাল উদ্ধার করা হলেও বেশীর ভাগ মালামাল পানিতে নষ্টা হয়ে যায়। 

বিআইডব্লিওটিসির আরিচা অঞ্চলের সহকারী ব্যবস্তাপক জিল্লুর রহমান জানান, ডুবে যাওয়া ফেরি থেকে ১৭ টি যানবাহনের মধ্যে ট্রাক,কাভার্ডভ্যান ও মোটর সাইকেলসহ মোট ১১ যানবাহন উদ্ধার করা হয়েছে। ফেরি দুর্ঘটনার বিষয়ে ২টি তদন্ত কমিটি করা হয়েছে। ৭ সদস্য বিশিষ্ট নৌমন্ত্রণালয় একটি কমিটি এবং জেলা প্রশাসক ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেন। সাতকর্মদিবসে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা রয়েছে। উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত বুধবার সকালে পাটুরিয়া প্রান্তে ১৭টি যানবাহণ নিয়ে শাহ আমাতন রো রো ফেরিটি ডান দিকে কাত হয়ে ডুবে যায়। 

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর